লাইফস্টাইল ডেস্ক

  ১২ জুন, ২০১৭

গরমে মেকআপ ধরে রাখতে যা করবেন

সূর্যের তাপ এবং ধুলোবালির কারণে এ সময়ে ত্বকের জন্য দরকার বাড়তি যতœ। তাছাড়া এ সময় মেকআপ নষ্ট হওয়ার সম্ভাবনাও থাকে বেশি। আর মেকআপ নষ্ট হয়ে যাওয়ার কারণেই গরমের সময় কোনো পার্টিতে বা গুরুত্বপূর্ণ কোনো ইভেন্টে অংশগ্রহণ করতে যাওয়া কিছুটা ঝামেলার। তাই তাপকে এড়িয়ে যাওয়ার কোনোই উপায় নেই এবং আপনার চুল ও মেকআপ নষ্ট হতে বাধ্য। তাই এ সময় মেকআপের আগে কিছু কৌশল ব্যবহার করলে এ সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। জেনে নিন এ সময় মেকআপের কিছু প্রয়োজনীয় টিপস-

* মেকআপ করার আগে প্রথমে ফেসওয়াশ বা ক্লিনজার দিয়ে ত্বক খুব ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। কারণ মুখে ময়লা বা তেলতেল ভাব থেকে গেলে চলবে না।

* মুখ ধুয়ে এক টুকরো বরফ ঘষে ত্বকের প্রশান্তি দিতে পারেন। এতে করে মেকআপ নষ্ট হওয়ার সম্ভাবনা কম থাকে।

* টোনার দিয়ে মুখ ভালো করে মুছে নিতে পারেন। ভালো সানস্ক্রিন লোশন লাগিয়ে নিলে অতিরিক্ত তেল দূর হবে। এবং মেকআপ সেট থাকবে অনেকটা সময়। এছাড়া মেকআপ গলে যাওয়া রোধ করতে প্রথমে মেকআপ প্রাইমার লাগিয়ে নিতে পারেন।

* এ সময় অয়েল ফ্রি ও ওয়াটারপ্রুফ মেকআপ ব্যবহার করুন। মেকআপ গলে যাওয়ার আশঙ্কা কম থাকে।

* গরমে ফাউন্ডেশন ব্যবহার করা একেবারেই ঠিক নয়। খুব অল্প পরিমাণে ফাউন্ডেশন ব্যবহার করবেন। তবে লিকুইড ফাউন্ডেশন থেকে সেমি-লিকুইড বা পাউডার ফাউন্ডেশন ব্যবহার করলে মেকআপ গলার সম্ভাবনা কম থাকে।

* এবার ফাউন্ডেশনের ওপর আলগা পাউডার চেপে দিয়ে ত্বকের ওপরে মেকআপ সেট করে নিতে পরেন। পাউডার বাড়তি তেল শুষে নেওয়ার কাজ করবে এবং মেকআপও গলবে না।

* চোখের পাতার নিচে মোটা করে ব্রাউন বা কালো ওয়াটারপ্রুফ আইলাইনার লাগান। চোখের ওপর সরু করে আইলাইনার লাগিয়ে নিন। মিডিয়াম টোনের আইশ্যাডো লাগান।

* সারা মুখে বিশেষ মেকআপ না করেও নজর কাড়তে পারেন একটা দারুণ শেডের লিপস্টিক দিয়ে। তবে এ সময় ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভালো। কোরাল, পার্পলের মতো উজ্জ্বল রঙে আপনার পুরো লুকটাকেই করে তুলবে গ্ল্যামারাস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist