অর্থনৈতিক প্রতিবেদক

  ২১ জানুয়ারি, ২০২৪

বিনিয়োগকারীদের ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার প্রত্যাশা

বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি এবং বাংলাদেশ প্রেক্ষাপটে মিউচুয়াল ফান্ডের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ না থাকলেও ১০ শতাংশ লভ্যাংশ প্রদানের আশা করছেন থ্রি-আই অ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ইস্তাক আহমেদ শিমুল। প্রতিষ্ঠানটি থ্রি-আই এএমসিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড নামের ২৫ কোটি টাকার একটি বে-মেয়াদি মিউচুয়াল ফান্ড এনেছে। নিজেই উদ্যোক্তা (স্পন্সর) হিসেবে ফান্ডের ১০ শতাংশের যোগান দিচ্ছে প্রতিষ্ঠানটি। আজ (২১ জানুয়ারি) থেকে শুরু হয়ে আগামী ৬ মার্চ পর্যন্ত চলবে ফান্ডের আবেদন। গতকাল

শনিবার রাজধানীর পল্টনে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইস্তাক আহমেদ শিমুল।

সংবাদ সম্মেলনে শিমুল বলেন, বিগত তিন বছরে বেশিরভাগ মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দিতে পারেনি। আমাদের চেষ্টা থাকবে বিনিয়োগকারদের সর্বোচ্চ রিটার্ন দেয়ার। আমরা আশা করি বিনিয়োগকারীদের ডাবল ডিজিটের লভ্যাংশ দিতে পারবো।

বিনিয়োগকারীদের কিভাবে এই রিটার্ন দিতে পারবেন- এমন প্রশ্নে শিমুল তার প্রতিষ্ঠানের বিগত তিন বছরের সাফল্যের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, ২০২১, ২০২২ ও ২০২৩ সালে শেয়ারবাজার বেশ অস্থিতিশীল ছিলো। এর মধ্যেই আমাদের প্রতিষ্ঠান গড়ে ৩৫ দশমিক ৭১ শতাংশ রিটার্ন (মুনাফা) পেয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close