সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০৩ জুন, ২০২৩

বাস কাউন্টার সরাতেই যানজটমুক্ত সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ শহরের একটি ব্যস্ত সড়ক থেকে বাস কাউন্টারের বাসসরিয়ে নেওয়ায় যানজটমুক্ত হয়েছে আশপাশেরসড়ক ও অলিগলি। শহরের কাটা-ওয়াবদা মোড় থেকে মালশাপাড়া, ট্রাক টার্মিনাল, চামড়া পুট্টি, ঢাকার বাস কাউন্টার, বাজার স্টেশন ও বাস টার্মিনালের সামনে যানজট ছিল নিত্যদিনের। এ গুরুত্বপূর্ণ রাস্তা থেকে প্রায় ৬টি কাউন্টারের বাস মূল রাস্তা থেকে সরিয়ে নেওয়ায় সিরাজগঞ্জে শহরের চিরচেনা যানজট আর নেই। জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌর মেয়র, জেলা বাস মালিকদের সমন্বিত উদ্যোগেকাউন্টরের বাসগুলো সরিয়ে নেওয়া হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চামড়াপট্টি ঢাকা বাস কাউন্টারেরএস আই এন্টারপ্রাইজ, অভি এন্টারপ্রাইজ, স্টারলিট, সেবা পরিবহন, জেনিন সার্ভিস ও ইউনিককাউন্টারের সামনে থেমে থাকা বাসগুলো মূল রাস্তা থেকে সরিয়ে ফেলা হয়েছে। ফলে এ রাস্তায় কোনো যানজট নেই। তা ছাড়ামালশাপাড়া ট্রাম টার্মিনাল রেলগেডবাজার স্টেশন মৌসুমি হলের সামনে, শামসুদ্দিন গেট ও বাস টার্মিনালের সামনে পুলিশের সার্বিক তদারকির ফলে এ সড়কেও আর যানজট নেই।

কলেজশিক্ষক রেজাউল করিম রাজা জানান, আগে এসব রাস্তায় সব সময় যানজট থাকত।এখন আর যানজট নেই। ধন্যবাদ জানাই কর্তৃপক্ষকে। মহাসড়কের কাজ শেষ হওয়ার ফলে দূরপাল্লার কোনো গাড়ি শহরে ঢুকতে দেয় না পুলিশ। তবে যানজট অনেক কমে গেছে।

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) খালেকউদজ্জামান আল ছালেক বলেন, স্থানীয় প্রশাসনে সম্মিলিত উদ্দ্যোগে মালিকদের নিজস্ব টার্মিনালে বাস রাখার ব্যবস্থা করায় শহরের যানজট নেই বললেই চলে।

পুলিশ সুপার আরিফুল রহমান মন্ডল বলেন, দীর্ঘদিন সিরাজগঞ্জ শহরের এই মূল রাস্তা দখলে ছিল। এছাড়াফুটপাতে ছিল অবৈধ দোকান এবং যত্রতত্র ছিল অবৈধ পার্কিং। এ কারণে যানজট ছিলনিয়মিত ঘটনা। মালিকদের সঙ্গে কথা বলে তাদের নিজস্ব টার্মিনালে ব্যবস্থা করা হওয়ায় যানজট অনেকাংশে নিয়ন্ত্রনে এসেছে। ঈদুল ফিতরের মতই ঈদুল আযাহার ঈদ যাত্রা নির্বিঘ্নে হবে বলে আশা করা যায়। উল্লেখ্য, বাস টার্মিনাল শহরের মধ্য থেকে সরিয়ে নেয়ার ফলে প্রায় ১৪ বছর পর যানজট মুক্ত হয়েছে সিরাজগঞ্জ শহর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close