ক্রীড়া ডেস্ক

  ০২ ফেব্রুয়ারি, ২০২৩

রেকর্ড ফিতে চেলসিতে ফার্নান্দেজ

ইংলিশ প্রিমিয়ার লিগের রেকর্ড ফি ১২১ মিলিয়ন ইউরোতে এনজো ফার্নান্দেজকে শীতকালীন দলে বদলের শেষদিনে দলে ভিড়িয়েছে চেলসি। ইউরোপের দলবদলের শেষ দিনটি ছিল উত্তাপে ভরা। হুয়াও ক্যান্সেলোর বায়ার্ন মিউনিখে যাওয়া কিংবা জর্জিনহোর আর্সেনালে অন্তর্ভুক্তি এসবই বিস্ময়ের জন্ম দিয়েছে।

মৌসুমের দ্বিতীয় ভাগে নিজ নিজ দলকে শক্তিশালী করার প্রয়াসে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো আরো একবার দলবদলের বাজারে বিপুল পরিমাণ অর্থ ব্যয় করেছে। এ যেন একে অন্যকে মাঠের বাইরের লড়াইয়ে ছাড়িয়ে যাওয়ার এক অসম প্রতিযোগিতা।

গ্রাহাম পটারের চেলসি জানুয়ারিতে ট্রান্সফার মার্কেটে বেশ ব্যস্ত ছিল। এই সময়ে তারা মাখিয়ালো মাড্রিক, বেনোয়িট বাডিয়াশিলে, নোনি মাদুয়েকে ও অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে হুয়াও ফেলিক্সকে ধারে দলে ভিড়িয়েছে। সর্বশেষ অষ্টম খেলোয়াড় হিসেবে শীত মৌসুমে পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে ফার্নান্দেজকে দলে নিল ব্লুজরা। আর্জেন্টাইন এই তরুণকে দলে নিতে চেলসি যা ব্যয় করেছে তা প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড সৃষ্টি করেছে। ২০২১ সালে অ্যাস্টন ভিলা থেকে ১০০ মিলিয়ন পাউন্ডে জ্যাক গ্রিলিশকে দলে নিয়েছিল ম্যানসিটি যা এতদিন পর্যন্ত দলবদলের বাজারে সর্বোচ্চ ফি ছিল। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার সাফল্যে অবদান রাখায় ফার্নান্দেজ আসরের সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জয় করেছিলেন। গত বছর জুলাইয়ে তিনি ১০ মিলিয়ন পাউন্ডে পর্তুগিজ জায়ান্ট বেনফিকায় যোগ দেন। ২২ বছর বয়সি এই সেন্ট্রাল মিডফিল্ডার সাড়ে আট বছরের চুক্তিতে স্ট্যামফোর্ড ব্রিজে এসেছেন যা ২০৩১ সালে শেষ হবে।

গত মৌসুমের শেষে চেলসি কিনে নেয়া টড বোহলি শুরু থেকেই দলবদলের বাজারে বিপুল পরিমাণ অর্থলগ্নি করে চলেছেন। যদিও তার বিপরীতে ক্লাবের আশানুরূপ পারফরম্যান্স এখনো দেখা যায়নি। এই মুহূর্তে প্রিমিয়ার লিগ টেবিলের দশম স্থানে রয়েছে চেলসি।

এদিকে চেলসি থেকে মিডফল্ডার জর্জিনহোকে ১২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলভুক্ত করেছে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামের সাথে জর্জিনহোর ১৮ মাসের চুক্তি হয়েছে। নতুন চুক্তি প্রসঙ্গে ইতালিয়ান এই মিডফিল্ডার বলেছেন, ‘নতুন চ্যালেঞ্জ নিতে আমি মুখিয়ে আছি। সবকিছু এত দ্রুত হয়ে গেল, আমি সত্যিই বিস্মিত। কিন্তু দুর্দান্ত এই চ্যালেঞ্জ মোকাবিলার সুযোগ আমি পুরোপুরি কাজে লাগাতে চাই।’ ২০০৪ সালের পর প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ শিরোপার পথে অনেকটাই এগিয়ে রয়েছে গানাররা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close