ক্রীড়া ডেস্ক

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা

আনুষ্ঠানিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার রমিজ রাজা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে তিন বছরের জন্য এই দায়িত্ব পেয়েছেন তিনি। পিসিবি প্রধানের পদে একমাত্র রমিজই মনোনয়ন জমা দিয়েছিলেন। তার নির্বাচিত হওয়া তাই ছিল কেবলই আনুষ্ঠানিকতা।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পিসিবির প্রধান পৃষ্ঠপোষক ইমরান খান গত ২৭ অগাস্ট এই পদের জন্য রমিজের নাম চূড়ান্ত করেন। এতে এহসান মানির স্থলে পিসিবির ৩৬তম চেয়ারম্যান হিসেবে সাবেক এই ব্যাটসম্যান বসতে যাচ্ছেন বলে নিশ্চিত হয়ে যায়।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান হওয়া চতুর্থ সাবেক ক্রিকেটার তিনি। এর আগে সাবেক ক্রিকেটার থেকে এই পদ পেয়েছিলেন ইজাজ বাট, জাবেদ বুর্কি, আবদুল হাফিজ কারদার ও অবসরপ্রাপ্ত বিচারক শেখ আজমত সাঈদ।

তবে দায়িত্ব নেওয়ার আগেই পাকিস্তানের ক্রিকেটের গুরুত্বপূর্ণ বিষয়ে কাজ শুরু করে দেন রমিজ। বিশ্বকাপের দল ঘোষণা নিয়ে পিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছিলেন গত সপ্তাহে। এরপর পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার ঘণ্টা খানেকের মধ্যে পদত্যাগ করেন প্রধান কোচ মিসবাহ-উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুস। পাকিস্তানের কয়েকটি গণমাধ্যমের খবর, রমিজের সঙ্গে সভা করার পরই নিজেদের পদ ছেড়ে দেন মিসবাহ-ওয়াকার। যদিও কারণ হিসেবে তারা জৈব সুরক্ষা বলয়ের ধকলের কথা জানিয়েছিলেন।

দায়িত্ব নেওয়ার পর রমিজের সামনে প্রথম চ্যালেঞ্জ বিশ্বকাপের আগে দলের প্রধান কোচ ঠিক করা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে আপাতত দায়িত্ব দেওয়া হয়েছে সাকলাইন মোশতাক ও আবদুল রাজ্জাককে। তবে বিশ্বকাপে এই দুজনকে দায়িত্ব দিয়ে পাঠানোর সম্ভাবনা কম।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আগেও যুক্ত ছিলেন রমিজ। ২০০৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেন। তার দায়িত্ব থাকার সময় ২০০৪ সালে ভারত দল পাকিস্তান সফর করেছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close