ক্রীড়া ডেস্ক

  ৩০ নভেম্বর, ২০২০

অনবদ্য ফিলিপসে সিরিজ কিউইদের

প্রথম ম্যাচ হারার পর গতকাল মাউন্ট মঙ্গানুইতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ওয়েস্ট-ইন্ডিজ। এদিনও ব্যতিক্রম কিছু না হওয়ায় সমতায় ফেরা হলো না ক্যারিবিয়ানদের। ৭২ রানের বড় জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিল গ্যারি স্টিডের শিষ্যরা।

নিউজিল্যান্ডের হয়ে দুর্দান্ত ব্যাট করেন গ্ল্যান ফিলিপস। কাইরন পোলার্ডের শিকার হয়ে ফেরার আগে ১০টি চার এবং আটটি ছয়ে ৫১ বলের মোকাবিলায় খেলেন ১০৮ রানের ইনিংস। এছাড়াও ঝড়ো ফিফটি হাঁকান ডেভন কনওয়ে। নির্ধারিত ওভার শেষে নিউজিল্যান্ড পায় ২৩৮ রানের হিমালয়সম সংগ্রহ। কিন্তু কাইল জেমিসন, লুকি ফার্গুসন, ইশ শোধিদের কিপটে বোলিংয়ে সেটা পার হতে পারেনি ক্যারিবিয়ানরা।

------
টস হেরে আগে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। দারুণ সূচনা করেন মার্টিন গাপটিল এবং টিম সেইফার্ট। ওশান থমাসের উইকেটে পরিণত হয়ে সেইফার্ট আউট হলে ভাঙে ৪৯ রানের জুটি। তারপরের ওভারেই ফাবিয়ান অ্যালেন গাপটিলকে সাজঘরের পথ দেখান।

এরপর কনওয়েকে নিয়ে ১৮৪ রানের জুটি বাঁধেন ফিলিপস। তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করতে তিনি খেলেন ৪৬ বল। সেইসঙ্গে ভাঙেন স্বদেশি কলিন মুনরোর ৪৭ বলে সেঞ্চুরির রেকর্ড। অন্য প্রান্তে সমান চারটি চার এবং ছয়ে ৬৫ করেন কনওয়ে। থমাস, অ্যালেন, পোলার্ডরা নেন একটি করে উইকেট।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৭২ রানে চার উইকেট হারায় ওয়েস্ট-ইন্ডিজ। ফিরে যান কিং, আন্দ্র্রে ফ্লেচার, মায়ার্স, নিকোলাস পুরানরা। প্রস্তর যুগের ব্যাটিং করেন শেমরন হেটমার। সবার ব্যর্থতার মাঝে কিছুটা চেষ্টা করেন পোলার্ড, কিমো পলরা। তবে ১৬৬ রানের বেশি করতে পারেনি সফরকারীরা।

 

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড : ২৩৮/৩, ২০ ওভার

ফিলিপস ১০৮, পোলার্ড ৩৩/১

ওয়েস্ট ইন্ডিজ : ১৬৬/৯, ২০ ওভার

পোলার্ড ২৮, জেমিসন ১৫/২

ফল : নিউজিল্যান্ড ৭২ রানে জয়ী

সিরিজ : নিউজিল্যান্ড ২-০ তে এগিয়ে

ম্যাচসেরা : গ্লেন ফিলিপস

 

 

"

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়