আন্তর্জাতিক ডেস্ক

  ২০ অক্টোবর, ২০১৭

জাপানে আগাম নির্বাচনে বড় জয় পাচ্ছেন অ্যাবে

জাপানে আগাম নির্বাচনে প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে বড় ধরনের জয় পেতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। রোববার অনুষ্ঠেয় এ আগাম নির্বাচনে তিনি তার জাতীয়তাবাদ কর্মসূচি ও উত্তর কোরিয়া বিষয়ে কঠোর অবস্থানের পক্ষে রায় পেতে চাচ্ছেন। খবর এএফপির।

উত্তর কোরিয়ার জাপানকে সমুদ্রে ‘ডুবিয়ে’ দেওয়ার অঙ্গীকার এবং জাপানের উত্তরাঞ্চলীয় দ্বীপপুঞ্জের ওপর দিয়ে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করায় উভয় দেশের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়।

বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির এ দেশের আগাম নির্বাচনকে কেন্দ্র করে চালানো বিভিন্ন জরিপে দেখা যাচ্ছে, এ নির্বাচনে অ্যাবের রক্ষণশীল লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি) বড় ধরনের জয় পেতে যাচ্ছে।

প্রধানমন্ত্রী ও তার সরকারের জনপ্রিয়তা হ্রাস পেলেও নামেমাত্র একটি দুর্বল বিরোধী দল নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারবে না বলেই মনে করা হচ্ছে।

উত্তর কোরিয়া প্রশ্নে কোনো আপস নয়-এমন নীতি বজায় রেখে অ্যাবে পিয়ংইয়ং সরকারের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগের চেষ্টা করছেন।

উল্লেখ্য, অ্যাবে গত মাসে এ আগাম নির্বাচনের ঘোষণা দেন। নির্ধারিত সময়ের এক বছরের বেশি আগে এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সূত্র : বাসস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist