আন্তর্জাতিক ডেস্ক

  ১১ জুন, ২০১৮

জাপানে বুলেট ট্রেনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত ১, আহত ২

জাপানের শিনকানসেন বুলেট ট্রেনে শনিবার রাতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো দুজন। এরই মধ্যে সন্দেহভাজন ওই হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। জাপানি পুলিশকে উদ্ধৃত করে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স হতাহতের এ সংখ্যা জানিয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শনিবার শিনকানসেন বুলেট ট্রেনটি পশ্চিমাঞ্চলীয় শহর ওসাকার দিকে যাচ্ছিল। হঠাৎই এক দুর্বৃত্ত ছুরি নিয়ে ট্রেনের যাত্রীদের ওপর হামলে পড়ে। সে সময় একজন নিহত ও দুজন আহত হয়। পরে টোকিওর দক্ষিণে অবস্থিত ওদাওয়ারা স্টেশনে ট্রেনটি থামার পর পুলিশ ওই সন্দেহভাজন হামলাকারীকে গ্রেফতার করে। বিভিন্ন মিডিয়ার খবরকে উদ্ধৃত করে রয়টার্সের প্রতিবেদনে আরো বলা হয়, সন্দেহভাজন হামলাকারী একজন বেকার তরুণ। তার বয়স ২২ বছর। হতাশা থেকেই এ হামলা চালিয়েছে বলে পুলিশের কাছে দাবি করেছে সে। হামলার শিকার ব্যক্তিদের আগে থেকে চিনত না বলেও জানায় সে। কোনো কোনো মিডিয়া বলছে, হামলায় কুঠার ব্যবহার করা হয়েছে। তবে অস্ত্রের ধরন কেমন ছিল তা পুলিশের পক্ষ থেকে বিস্তারিত বিশ্লেষণ করার কথা এখনো জানা যায়নি। দ্রুত গতি ও নিরাপত্তাজনিত কারণে জাপানের শিকানসেন ট্রেনগুলো বেশ জনপ্রিয়। তবে ২০১৫ সালে এ রকম একটি ট্রেনে এক যাত্রী নিজের গায়ে নিজেই আগুন ধরিয়ে দিয়েছিলেন।

ওই আগুনে পুড়ে মৃত্যু হয়েছিল তার। ওই আগুনে আরো এক যাত্রীর মৃত্যু হয়। এ ঘটনার পর ট্রেনের ভেতরে ক্যামেরা স্থাপন করতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist