বান্দরবান প্রতিনিধি

  ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে ব্যাংকে হামলার মামলায় ৫৩ জন রিমান্ডে

বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংকে হামলা-লুটের ঘটনায় ৫৩ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর মধ্যে ১৮ জন নারী। রিমান্ড মঞ্জুর হওয়া ১৮ নারীর মধ্যে একজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের শর্তারোপ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ নির্দেশ দেন।

ব্যাংকে সন্ত্রাসী হামলা এবং অস্ত্র ও টাকা লুটের দুটি মামলায় গ্রেপ্তার করা ৫৭ জনকে এদিন দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোসাইনের এজলাসে হাজির করা হয়। শুনানি শেষে ৫৩ জনকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর এবং অন্য চারজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। গত ২ এপ্রিল রাতে বান্দরবানের রুমা উপজেলা সদরের সোনালী ব্যাংকে সন্ত্রাসী হামলা চালায় দুর্বৃত্তরা। যাওয়ার সময় তারা ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়। পরদিন থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে সন্ত্রাসী হামলা চালানো হয়।

এসব হামলার জন্য স্থানীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্টকে (কেএনএফ) দায়ী করা হয়। এ ঘটনার পর বান্দরবান জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনীর বিশেষ চিরুনি অভিযান চলছে। এসব অভিযানে এ পর্যন্ত ৬৬ জনকে গ্রেপ্তার করা হয়। আদালতে আসামিপক্ষে একাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। এর আগে বান্দরবান জেলা কারাগার থেকে কঠোর নিরাপত্তায় ১৮ নারী ও ৩৯ পুরুষসহ ৫৭ জনকে বান্দরবান আদালতে হাজির করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close