চাকরি ডেস্ক

  ৩১ মে, ২০১৯

রাজউক নেবে ২১৯ কর্মী

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন প্রতিষ্ঠান রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) রাজস্ব খাতে মোট ২১৯ জন লোক নেবে। অনলাইনে আবেদন করতে হবে ১০ জুন বিকেল ৫টার মধ্যে।

পদ ও যোগ্যতা : সহকারী প্রকৌশলী (সিভিল) ১২ জন। সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক। সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) ৩ জন। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক। সহকারী পরিচালক ১২ জন। দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর। সহকারী পরিচালক (রিসার্চ অ্যান্ড ডকুমেন্টেশন) একজন। ভূগোল ও পরিবেশবিদ্যা, সমাজবিজ্ঞান বা অর্থনীতিতে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর অথবা নগর ও অঞ্চল পরিকল্পনায় স্নাতক (সম্মান)। সহকারী অথরাইজড অফিসার ১০ জন। সিভিল ইঞ্জিনিয়ারিং, স্থাপত্য অথবা নগর ও অঞ্চল পরিকল্পনায় দ্বিতীয় শ্রেণির স্নাতক। সহকারী নগর পরিকল্পনাবিদ ১১ জন। নগর ও অঞ্চল পরিকল্পনায় দ্বিতীয় শ্রেণির স্নাতক। সহকারী স্থপতি একজন। স্থাপত্য বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক। সহকারী আইন কর্মকর্তা ২ জন। দ্বিতীয় শ্রেণির এলএলবিসহ এলএলএম এবং বার কাউন্সিলের সদস্য। উপসহকারী প্রকৌশলী (সিভিল) ১০ জন। পুরকৌশল প্রকৌশলে দ্বিতীয় বিভাগে ডিপ্লোমা। উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) ৩ জন। মেকানিক্যাল প্রকৌশলে দ্বিতীয় বিভাগে ডিপ্লোমা। প্রধান ইমারত পরিদর্শক ১২ জন। স্থাপত্য অথবা সিভিল প্রকৌশলে ডিপ্লোমা এবং ৭ বছরের অভিজ্ঞতা। হিসাবরক্ষক একজন। বাণিজ্যে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। তত্ত্বাবধায়ক ৪ জন। দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। এস্টেট পরিদর্শক ৩ জন। দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। কানুনগো একজন। ৪ বছর মেয়াদি সার্ভে (জরিপ) ডিপ্লোমা। ইমারত পরিদর্শক ৫৯ জন। স্থাপত্য অথবা পুরকৌশল ডিপ্লোমা। নথিরক্ষণ কর্মকর্তা ৬ জন। দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর ৩ জন। এইচএসসি বা সমমান। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। নিরীক্ষক ১ জন। বাণিজ্যে স্নাতকসহ কম্পিউটার চালনায় অভিজ্ঞ। উচ্চমান সহকারী ৯ জন। স্নাতকসহ কম্পিউটার চালনায় অভিজ্ঞ। সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ১২ জন। এইচএসসি বা সমমান। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। ফটোগ্রাফার ১ জন। দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ ট্রেড কোর্স পাস এবং কাজের বাস্তব অভিজ্ঞতা। সার্ভেয়ার ৩৭ জন। ৪ বছর মেয়াদি সার্ভে ডিপ্লোমা। অপারেটর ৩ জন। এইচএসসি বা সমমান পাসসহ অটোমোবাইল অথবা মেকানিক্যাল ট্রেড কোর্স পাস এবং ওই কাজে ৩ বছরের অভিজ্ঞতা। লিফটম্যান ২ জন। এসএসসি বা সমমানের পাসসহ লিফট রক্ষণাবেক্ষণ কাজে প্রশিক্ষণপ্রাপ্ত। বাংলাদেশের স্থায়ী বাসিন্দা ও নাগরিক এবং ৯ মে তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর। সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদন যেভাবে : আবেদন জমা দিতে হবে অনলাইনে। রাজউকের এই (rajuk.teletalk.com.bd) ওয়েবসাইটে আবেদন ফরম পূরণ ও জমা দেওয়া যাবে। অনলাইনে ফরম পূরণ ও ফি জমা দেওয়া শুরু হয়েছ ৯ মে সকাল ৯টা থেকে। এ প্রক্রিয়া চলবে ১০ জুন বিকেল ৫টা পর্যন্ত। প্রকাশিত বিজ্ঞপ্তিতে আবেদন প্রক্রিয়ার দেওয়া নির্দেশনা অনুসারে আবেদন ফরম পূরণ ও জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া, লিখিত পরীক্ষার প্রবেশপত্র এবং পরীক্ষার যাবতীয় তথ্য পাওয়া যাবে (rajuk.teletalk.com.bd) এবং রাজউকের এই (www.rajukdhaka.gov.bd) ওয়েবসাইটে।

বেতন-ভাতা : নিয়োগপ্রাপ্তরা সরকারি জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে বেতন-ভাতা পাবেন। এ ছাড়া রাজউকের অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্ত হবেন।

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close