বিনোদন প্রতিবেদক

  ২১ মার্চ, ২০২৪

দুই বছর পর আসছে দামাল

২০২২ সালে সিনেমা হলে মুক্তি পেয়েছিল রায়হানি রাফি পরিচালিত নতুন ছবি ‘দামাল’। অবশ্য মুক্তির আগে প্রচুর পরিমাণে প্রত্যাশা থাকলেও আশানুরূপ হয়নি দামালের যাত্রা। তবে সব মহলে আলোচনা ছিল ছবিটি নিয়ে। কারণ ছবিটি নির্মিত হয়েছিল স্বাধীন বাংলা ফুটবলের দলকে ঘিরে।

মুক্তিযুদ্ধ চলাকালে দেশের স্বাধীনতার পক্ষে জনমত তৈরি করতে ও মুক্তিযোদ্ধাদের জন্য তহবিল সংগ্রহের জন্য গঠিত হয়েছিল স্বাধীন বাংলা ফুটবল দল। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধভিত্তিক এ চলচ্চিত্রটিতে কিংবদন্তি স্বাধীন বাংলা ফুটবল দলের সঙ্গে সংশ্লিষ্ট ঐতিহাসিক কিছু ঘটনা তুলে ধরা হয়েছে। তাই দর্শক ও সমালোচকদের কাছে বেশ প্রশংসা পেয়েছে ছবিটি। এবার দুই বছর পর ছবিটি আসছে ওটিটি প্ল্যাটফরম টফিতে।

দেশের সব মোবাইল নেটওয়ার্ক থেকে দর্শকরা টফিতে সিনেমাটি উপভোগ করতে পারবেন। এতে অভিনয় করেছেন, শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ ও ইন্তেখাব দিনারের মতো জনপ্রিয় অভিনেতারা।

ওই সময় রায়হান রাফি জানিয়েছিলেন ‘দামাল’ ছিল তার একটি স্বপ্নের প্রকল্প। এই চলচ্চিত্রের মাধ্যমে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়কে আকর্ষণীয় গল্পের মাধ্যমে পর্দায় ফুটিয়ে তুলতে আন্তরিকভাবে কাজ করেছেন। তাই অনেকের ছবিটি নিয়ে আগ্রহ রয়েছে বলে জানান পরিচালক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close