বিনোদন প্রতিবেদক

  ১৯ মার্চ, ২০২৪

‘ওয়ে টু স্মার্ট বাংলাদেশ’ নিয়ে ফিরছেন ইসমাইল

নব্বই দশকে বিটিভির পরিচিত মুখ খন্দকার ইসমাইল। তখন জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘বহুরূপী’ ও ‘আড্ডা’ নিয়মিত উপস্থাপনা করতেন তিনি। সর্বশেষ ২০০৯ সালে বিটিভিতে দেখা গেছে এই সঞ্চালককে।

প্রায় ১৫ বছর পর বিটিভিতে আবারও ফিরেছেন তিনি। হাজির হচ্ছেন বিষয়ভিত্তিক ম্যাগাজিন অনুষ্ঠান ‘ওয়ে টু স্মার্ট বাংলাদেশ’ নিয়ে। শুরুটা হচ্ছে বাংলাদেশের মেগা প্রজেক্ট ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র’ থেকে। যাতে থাকছে জমজমাট গান, নাচ, রম্য নাটিকা, অপরূপা রূপপুরের জানা-অজানা বিভিন্ন বিষয়। পুরো অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ও এর আশপাশের এলাকায়। স্টুডিও পর্ব হয়েছে বিটিভির অডিটোরিয়ামে দর্শকদের উপস্থিতিতে।

অনুষ্ঠানটিতে রাশিয়ার একটি বিখ্যাত গানের সুরে গান পরিবেশন করবেন ফাহমিদা নবী। এ ছাড়া রবিউল ইসলাম জীবনের কথা ও রোজেন রহমানের সুরে পুলক ও লেমিস গেয়েছেন রাশিয়া-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে গান। কবিরুল ইসলাম রতনের পরিচালনায় এই গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করেন নৃত্যলোক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীরা। ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ এই গানটির সঙ্গে সোহেল রহমানের পরিচালনায় নৃত্য পরিবেশন করেন শিখর কালচারাল অর্গানাইজেশনের শিল্পীরা। রম্য নাটিকায় অংশগ্রহণ করেছেন তারিক স্বপন ও জাহিদ শিকদার। এ ছাড়া বেশ কয়েকজন রাশিয়ান নাগরিক অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেন এবং অডিটোরিয়ামে উপস্থিত দর্শকদের নিয়ে রয়েছে একটি মজার পর্ব। খন্দকার ইসমাইল বলেন, ‘এই অনুষ্ঠানটি বাংলাদেশের বড় প্রজেক্টগুলো কেন্দ্র করে নির্মিত হবে। শুরুটা হলো রূপপুর থেকে। বিনোদনের মাধ্যমে এমন প্রজেক্টগুলো দর্শকের সামনে তুলে ধরব। নতুন এ পরিকল্পটি আশা করছি দর্শকের ভালো লাগবে।’ অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মো. এরশাদ হোসেন। মার্চের শেষের দিকে বিটিভিতে প্রচার হবে এটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close