বিনোদন প্রতিবেদক

  ১৪ জানুয়ারি, ২০২২

নূনা-ইমতুর ‘ওরা’

লালন ফকিরের দর্শন নিয়ে নির্মিত হলো খ-নাটক ‘ওরা’। নাটকটিতে বাউলদের জীবনযাপন ফুটিয়ে তোলা হয়েছে। বুধবার থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাটকটির শুটিং শুরু হয়েছে। নাটকে প্রথমবারের মতো প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী এবং নির্দেশক নূনা আফরোজ ও অভিনেতা ইমতু রাতিশ।

গুণী অভিনেত্রীর সঙ্গে পর্দা ভাগাভাগির সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ইমতু বলেন, ‘নূনা আফরোজ আপার সঙ্গে পর্দা ভাগাভাগি করা আমার জন্য সৌভাগ্যের ব্যাপার। ভিন্নধারার গল্প হওয়ায় চরিত্রটির প্রস্তাব পাওয়ার পর থেকে অনেক চ্যালেঞ্জিং মনে হচ্ছিল। অভিনয়ের সময় আপা অনেক সহযোগিতা করেছেন।’ নাটকের গল্প প্রসঙ্গে তিনি বলেন, ‘দেশের আনাচে-কানাচে অনেক বাউল রয়েছেন। তাদের জীবনের ওপর লালন ফকিরের ভাবাদর্শ কীভাবে প্রভাব বিস্তার করে, সেটিই দর্শক দেখবেন।’

নাটকের গল্প প্রসঙ্গে জানা যায়, একটি দুর্ঘটনার মধ্য দিয়ে এক গ্রামে এসে উপস্থিত হয় দুখু নামে এক যুবক। এ চরিত্রে অভিনয় করেছেন ইমতু রাতিশ। তার আশ্রয় মেলে লালন অনুসারী বাউল মাধবী রুপি নূনা আফরোজের কাছে। একসময় মাধবীর রূপ-মায়ায় মুগ্ধ হয়ে তার প্রেমে পড়ে দুখু। ঘটনাক্রমে লালন কে, তার আদর্শ এবং তার অনুসারীরা কীভাবে জীবনযাপন করতেন, সেদিকে এগিয়ে চলে গল্প।

মোহাম্মদ সবুরের রচনায় নাটকটি পরিচালনা করছেন কামাল আহমেদ। নাটকটি বাংলাদেশ টেলিভিশনে

প্রচার হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close