বিনোদন প্রতিবেদক

  ১২ জানুয়ারি, ২০২২

তিন দশকে দেশের টপ পারফর্মার নোবেল

আদিল হোসেন নোবেল, বাংলাদেশের সর্বজন স্বীকৃত দেশের নাম্বার ওয়ান পারফর্মার। স্টেজ, টেলিভিশন বিজ্ঞাপন এবং অভিনয়ে বিগত প্রায় তিন দশক ধরে নান্দনিক পারফর্ম্যান্সে কোটি কোটি দর্শককে মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন তিনি। বিভিন্ন মাধ্যমে যখন পারফর্ম করা শুরু করেন তখন থেকেই তিনি দর্শকের কাছে প্রিয় একজন পারফর্মারে নিজেকে রূপান্তর করেন। নোবেল জানান, ৯০ দশকের শুরুতে তাজিন হালিমের (আফজাল হোসেনের স্ত্রী) কোরিওগ্রাফিতে সেই সময় তিনি রাজধানীর প্যানপ্যাসিফিক সোনার গাঁও হোটেলে তৎকালীন সময়ের সবচেয়ে আলোচিত ফাশন শোতে একজন র‌্যাম্প মডেল হিসেবে প্রথম পারফর্ম করেন। সেই সময় তার সঙ্গে ছিলেন সাদিয়া ইসলাম মৌ ও একঝাক তরুণ-তরুণী। সেই ফ্যাশন শোটিতে একজন পারফর্মার হিসেবে আলোচনায় চলে আসেন নোবেল। আর এর পরপরই বিজ্ঞাপনে মডেল হিসেবে প্রথম পারফর্ম করেন আফজাল হোসেনের পরিচালনায় ‘আজাদ বলপেন’-এর বিজ্ঞাপনে। এতে তার সহশিল্পী ছিলেন তানিয়া আহমেদ। পরবর্তী সময়ে আরো বহু বিজ্ঞাপনে একজন মডেল হিসেবে পারফর্ম করেছেন তিনি। বাংলাদেশের বিজ্ঞাপন জগতে এরপর আরো অনেকেই মডেলিংয়ে পারফর্মার হিসেবে নিজেকে উপস্থাপন করেছেন। কিন্তু কেউই নোবেলের জনপ্রিয়তাকে ছাপিয়ে যেতে পারেননি। কারণ একজন পারফর্মার হিসেবে নিজেকে যতটা স্টাইলিস্ট, পারসোনালিটি সম্পন্ন হিসেবে উপস্থাপন করা যায়, নোবেল তা আজও করছেন বেশ সচেতনভাবেই। শুরু থেকে তার যে অধ্যবসায় ছিল, তা এখনো আছে। তাই এখনো এ দেশের কোটি কোটি দর্শকের কাছে নোবেল বিশেষত মডেলিংয়ে প্রিয় পারফর্মার।

নোবেল বলেন, ‘তুলি আপা এবং তার স্বামী-আমার মামাতো ভাই নাসেরের অনুপ্রেরণাতেই মিডিয়াতে আমার আসা, ফ্যাশন শোতে অংশ নেওয়া। পরবর্তী সময়ে আফজাল ভাইয়ের বিজ্ঞাপনে একজন মডেল হিসেবে পারফর্ম করা এবং তারই নির্দেশনায় বহু বিজ্ঞাপনে কাজ করেছি। আজকের নোবেল হয়ে ওঠার নেপথ্যে আফজাল ভাইয়ের নির্দেশনার কাজগুলোই আমাকে একজন পারফর্মার হিসেবে প্রতিষ্ঠিত করেছে। শুকরিয়া আদায় করি মহান আল্লাহর কাছে। দর্শকের ভালোবাসা তো রয়েছেই। দর্শকের কারণেই আজও আমি এ কাজে মুগ্ধতা নিয়ে অংশ নেই। সবাই আমার জন্য দোয়া করবেন।’

বাংলাদেশের যখন প্যাকেজ নাটক নির্মাণ প্রথম শুরু হলো, সেই সময়ে আতিকুল হক চৌধুরীর পরিচালনায় নোবেল প্রথম নাটকে পারফর্ম করেন। নাটকের নাম ‘প্রাচীর পেরিয়ে’। এরপর আরো বহু নাটকে পারফর্ম করেছেন। পরবর্তী সময়ে তাকে সিনেমাতে পারফর্ম করারও প্রস্তাব রাখা হয়। কিন্তু সিনেমাতে অভিনয়ের আগ্রহ ছিল না তার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close