আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ জুন, ২০১৮

দলীয় প্রধানের পদ ছাড়লেন জেনারেল পারভেজ মুশাররফ

নিজ হাতে গড়া দল অল পাকিস্তান মুসলিম লীগের (এপিএমএল) চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন পাকিস্তানের সাবেক সেনাশাসক জেনারেল পারভেজ মুশাররফ। শুক্রবার মুশাররফের এ ইস্তফা দেওয়ার খবর জানান দলটির নতুন চেয়ারম্যান মোহাম্মদ আমজাদ। তিনি বলেন, বিদেশ থেকে দল চালানো মুশাররফের পক্ষে আর সম্ভব না হওয়ায় তিনি নির্বাচন কমিশনের কাছে তার পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন।

এ সপ্তাহের শুরুর দিকে চিত্রালে মুশাররফের মনোনয়নপত্র বাতিল হয়েছে। মুশাররফ আদালতে হাজিরা দিতে ব্যর্থ হওয়ায় জুলাইয়ের আসন্ন সাধারণ নির্বাচনের জন্য তার মনোনয়নপত্র দাখিলের ক্ষেত্রে শর্তসাপেক্ষে যে অনুমোদন দেওয়া হয়েছিল তা সুপ্রিম কোর্ট তুলে নেওয়ার পর চিত্রালের মনোনয়ন বাতিল হয়।

এর কয়েক দিনের মাথায় মুশাররফ দলীয় প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন। নতুন দলীয় প্রধান আগে দলটির সাধারণ সম্পাদক ছিলেন। তিনিই এখন দলের সব কাজকর্ম চালাবেন এবং নির্বাচনে দলের ভূমিকার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম। জিও নিউজ জানায়, চেয়ারম্যান পদে পরিবর্তনের কথা জানিয়ে দল থেকে নির্বাচন কমিশনের কাছে একটি আনুষ্ঠানিক আবেদন পাঠিয়েছে। মুশাররফ পদত্যাগ করলেও তিনি দলের (এপিএমএল) নেতা (সুপ্রিমো) থাকবেন বলে জানানো হয়েছে প্রতিবেদনে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist