নিজস্ব প্রতিবেদক

  ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

জাল টাকাসহ কলেজছাত্র গ্রেপ্তার

রাজধানীর কদমতলী থেকে জিসান নামে জালিয়াতি চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে নকল টাকা ও টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। গতকাল শুক্রবার সকালে র‌্যাব-১০-এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন মাহমুদ সোহেল এ তথ্য জানান।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার রাজধানীর কদমতলীর বাসা থেকে তথ্যপ্রযুক্তির মাধ্যমে র‌্যাবের জালে ধরা পড়েন জিসান। তাৎক্ষণিক তার কাছ থেকে উদ্ধার করা হয় ২ লাখ ৩০ হাজার জাল টাকা, কম্পিউটার, জাল টাকা ছাপা মেশিনসহ নানা সরঞ্জাম। এখন পর্যন্ত ঢাকা দক্ষিণের বিভিন্ন এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে প্রায় ২ কোটি টাকা ছড়িয়েছেন এ কলেজছাত্র। সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফরম; যেমন ফেসবুক, মেসেঞ্জার গ্রুপ ও টেলিগ্রামে বিভিন্ন চক্রের সঙ্গে যোগাযোগ করতেন জিসান। একইভাবে টাকা বিক্রির জন্য অনলাইনকেই বেছে নিয়েছিলেন তিনি।

র‌্যাব কর্মকর্তা মহিউদ্দিন মাহমুদ বলেন, জিসানের পরিবারের আর্থিক সমস্যা রয়েছে। তিনি একজন মাদকসেবী। মাদক সেবনের টাকা জোগাড়ের জন্য তিনি মূলত এ কাজের সঙ্গে যুক্ত হয়। জিসান নিজেই টাকা তৈরি করে বিভিন্ন ক্লাইয়েন্টকে জাল টাকা সরবরাহ করে আসছিলেন। জাল টাকা তৈরি চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার। গত এক বছরে ১০ টাকা থেকে শুরু করে ১ হাজার টাকার নোট ছেপেছেন জিসান অভাব অনটনের পরিবারে পড়াশোনার পাশাপাশি এ অবৈধ কাজে তাকে সহযোগিতা করেছে জাল টাকা তৈরির একটি বড় চক্র।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close