নিজস্ব প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২৪

মান্ডায় পরিবেশমন্ত্রী

সবাই মিলে কাজ করলে বর্জ্যমুক্ত দেশ গড়া সম্ভব

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী সঠিকভাবে বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্ন এবং বর্জ্যমুক্ত দেশ গড়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘পরিচ্ছন্ন দেশ গড়তে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ১০০ দিনের পরিকল্পনা ঘোষণা করেছে। দেশের জনগণ সরকারের উদ্যোগের সঙ্গে একযোগে কাজ করলে বর্জ্যমুক্ত দেশ গড়া সম্ভব হবে, এজন্য সচেতনতা দরকার, দরকার সবাই মিলে এ লক্ষ্যে কাজ করা।’

গতকাল শুক্রবার রাজধানীর মান্ডা হায়দার আলী স্কুল অ্যান্ড কলেজ মাঠে এলাকার শীতার্তদের মধ্যে ৩ হাজার কম্বল বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এ কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, পরিচ্ছন্নতার দিক বিবেচনায় মুগদা থানাকে রাজধানীর রোল মডেল করা হবে। ঢাকা-৯ আসনের প্রতিটি এলাকায় সিঙ্গেল ইউজ প্লাস্টিকের ব্যবহার কমিয়ে আনার বিষয়েও জোর দেওয়া হবে। শুধু বর্জ্য ব্যবস্থাপনা বা বায়ুদূষণ কমানো নয়, মান্ডা এলাকার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান প্লাস্টিকমুক্ত করার ঘোষণাও দেন মন্ত্রী।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল আলম শামীম, ৭১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর খাইরুজ্জামান খাইরুল, মোশাররফ হোসেন বাহার ও যুবলীগ নেতা হাজি বিপ্লব হোসেন এবং স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close