প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৭ জানুয়ারি, ২০২৪

১৪ ভোটকেন্দ্রে আগুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গত শুক্রবার ও গতকাল শনিবার সারা দেশে বিভিন্ন স্থানে হামলা, সহিংসতা ও ভোটকেন্দ্রে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এর মধ্যে গাজীপুর, বরগুনা, ময়মনসিংহ, বরিশাল, শরীয়তপুর, কুমিল্লা ও শেরপুরে ১৪টি ভোটকেন্দ্রে আগুন দেওয়া হয়েছে। ফেনী, সিরাজগঞ্জ ও চাঁদপুরে আগুন দেওয়া হয় ছয়টি যানবাহনে। চাঁদপুরে বাসচালকের সহকারী দগ্ধ ও চালক আহত হয়েছেন। খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসকের গাড়িতে হামলা করেছে দুর্বৃত্তরা। নোয়াখালীতে হরতাল সমর্থনে ককটেল বিস্ফোরণ ও সাতক্ষীরায় নির্বাচনী প্রচার ক্যাম্পে আগুন দেওয়া হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

গাজীপুর : গাজীপুর মহানগরের পূর্বচান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, টিঅ্যান্ডটি আদর্শ উচ্চবিদ্যালয় ও কালিয়াকৈর উপজেলার বাঁশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় নামে তিনটি বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এই তিনটি বিদ্যালয়ের মধ্যে দুটি বিদ্যালয় ভোটকেন্দ্র হিসেবে নির্ধারিত। গত শুক্রবার রাতে ও শনিবার সকালে এ ঘটনা ঘটে।

গাজীপুর মহানগরের বাসন থানার টিঅ্যান্ডটি আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওসমান জানান, আগুনে বিদ্যালয়ের অফিস কক্ষসহ ৯টি শ্রেণিকক্ষে থাকা কম্পিউটার, ট্যাব, স্মার্ট টেলিভিশন, আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে কমপক্ষে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করে তিনি। পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সালমা কাওসার জানান, প্রধান শিক্ষকের কক্ষ ও আসবাবপত্র পুড়ে গেছে।

আমতলী : বরগুনার আমতলীর আরপাঙ্গাশিয়া ইউনিয়নে গত শুক্রবার রাত ১১টার দিকে দুটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। কেন্দ্র দুটি হলো- বালিয়াতলী চরকগাছিয়া দাখিল মাদরাসা ও মধ্য আরপাঙ্গাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। আমতলী থানার ওসি সাখাওয়াত হোসেন তপু বলেন, তেমন কোনো ক্ষতি হয়নি।

নান্দাইল : ময়মনসিংহের নান্দাইলের সিংরইল ইউনিয়নের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে বৃহস্পতিবার রাতে আগুন দেওয়া হয়েছে। নান্দাইল উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনটি ক্লাসরুম সম্পূর্ণ রূপে পুড়ে গেছে। একটি পরিত্যক্ত ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

বরিশাল : জেলার উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের দুটি ভোটকেন্দ্রে আগুন দেওয়ার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। তবে নিরাপত্তাকর্মীদের তাৎক্ষণিক হস্তক্ষেপে ক্ষতি থেকে রক্ষা পায় ভোটকেন্দ্র দুটি। একই উপজেলার ধামসর বাজারে এক ব্যবসায়ীর মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে।

শরীয়তপুর : শুক্রবার রাতে নড়িয়ায় চরমোহন সুরেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে তিনটি বেঞ্চ পুড়ে যায়। শরীয়তপুরের পুলিশ সুপার মো. মাহবুবুল আলম বলেন, বিষয়টি নিয়ে পুলিশ মাঠে কাজ করছে।

শেরপুর : গতকাল ভোরে সদর উপজেলার বাজিতখিলায় নির্বাচনে ভোটকেন্দ্র হিসেবে নির্ধারিত মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শেরপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক বলেন, স্টোররুমে থাকা বেশ কিছু বেঞ্চ পুড়ে গেছে।

ফেনী : ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গত শুক্রবার রাত ৩টার দিকে পৃথক চারটি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পুড়ে যাওয়া গাড়িগুলোর মধ্যে দুটি ট্রেলার গাড়ি ও দুটি কাভার্ড ভ্যান রয়েছে। ফেনী সদর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী বলেন, আগুন দেওয়া গাড়িগুলো রাতেই উদ্ধার করে ফেনী পুলিশ লাইনসে রাখা হয়েছে।

সিরাজগঞ্জ : গতাকাল শনিবার ভোরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের এলাকায় নলকা ওভারব্রিজে দাঁড়িয়ে থাকা ট্রাকে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আবদুল ওয়াদুদ বলেন, ৫-৬ জন মুখোশধারী দুর্বৃত্ত দাঁড়ানো ট্রাকটিতে আগুন দিয়েছে। এতে ট্রাকের কেবিন পুড়লেও মালামালের ক্ষতি হয়নি।

খাগড়াছড়ি : নির্বাচনের প্রশাসনিক দায়িত্ব পালনের উদ্দেশে দীঘিনালায় যাওয়ার পথে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মো. জুনায়েদ কবির সোহাগের গাড়িতে হামলা করেছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার বেলা ১১টায় জামতলী সুপারি বাগান এলাকায় এ ঘটনা ঘটে। দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা মামুনুর রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সাতক্ষীরা : জেলার কালীগঞ্জে শুক্রবার রাত ২টার দিকে নৌকার নির্বাচনী প্রচার অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (কালীগঞ্জ সার্কেল) আমিনুর রহমান জানান, দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুর : গতকাল ভোরে চাঁদপুর শহরে বাসস্ট্যান্ডে দাঁড়ানো নির্বাচনী কাজে নিয়োজিত একটি বাসে আগুন দেওয়া হয়েছে। এতে গাড়িতে ঘুমিয়ে থাকা হেলপার খোকন মিয়া দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এ ছাড়া গাড়িচালক নাছির উদ্দিন লাফিয়ে নামতে গিয়ে আহত হয়েছেন। চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. শেখ মুহসীন আলম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মশার কয়েল থেকেই আগুনের ঘটনা ঘটেছে।

কুমিল্লা : কুমিল্লায় রাতে বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ এবং সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে অগ্নিসংযোগের অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ। গতকাল দুপুরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিষয়টি নিশ্চিত করেন। এদিকে শুক্রবার রাতে কুমিল্লা-১০ আসনের নাঙ্গলকোটে তিনটি ভোটকেন্দ্রে ও ভোটকেন্দ্র ভেবে একটি শিক্ষাপ্রতিষ্ঠানে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগ করা হয়েছে। এগুলো হলো উপজেলার মক্রবপুর ইউনিয়নের টুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দৌলখাঁড় ইউনিয়নের কান্দাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেওভান্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়।

নোয়াখালী : গতকাল সকাল ১০টার দিকে জেলার মাইজদীর পৌর বাজার সংলগ্ন সড়কে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সড়কে অগ্নিসংযোগ করেছে হরতালের সমর্থনে পিকেটাররা। নোয়াখালী জেলা শহর প্রধান সড়কে এ ঘটনা ঘটে। সুধারাম মডেল থানার ওসি মীর জাহিদুল হক রনি বিষয়টি নিশ্চিত করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close