নিজস্ব প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০২২

সড়কে প্রাণ গেল সাংবাদিক হাবীবের

রাজধানীর হাতিরঝিলে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দৈনিক সময়ের আলো পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান। গত মঙ্গলবার রাতে হাতিরঝিলের বেগুনবাড়ি প্রান্তে এ দুর্ঘটনা ঘটে।

হাতিরঝিল থানার ডিউটি অফিসার এসআই এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার রাত ২টা ৩৫ মিনিটের দিকে বেগুনবাড়ি প্রান্তের সিদ্দিক মাস্টারের ঢাল সংলগ্ন মসজিদের কাছে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে ধাক্কা খেয়ে আছড়ে পড়ে। পরে মাজদার রহমান নামে এক পথচারী তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যান। পুলিশ খবর পেয়ে মোটরসাইকেলটি নয়াটোলা পুলিশ ফাঁড়িতে হেফাজতে রেখেছে। পরে ঢাকা মেডিকেল থেকে পুলিশ জানতে পারে রাত ৪টার দিকে ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়েছে। তার নাম হাবীবুর রহমান। তিনি একজন সাংবাদিক।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, লাশের ময়নাতদন্ত হয়েছে।

এরপর দুপুর আড়াইটায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে হাবীবের লাশ আনা হয়। এখানে তার প্রথম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মসজিদে দ্বিতীয় জানাজা হয়। ‘সময়ের আলো’ পত্রিকার কার্যালয়ে তৃতীয় জানাজা শেষে লাশ গ্রামের বাড়িতে দাফন করা হয়।

জানাজায় সাংবাদিক সহকর্মী, সহপাঠী, বন্ধু, স্বজন ও শুভাকাক্সক্ষীরা অংশ নেন। অশ্রুসিক্ত নয়নে হাবীবকে বিদায় জানান তারা। হাবীবের জানাজা শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়, ডিআরইউ, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব), বাংলাদেশ আওয়ামী লীগ, তথ্য সম্প্রচারমন্ত্রী ও বিভিন্ন আঞ্চলিক সংগঠন থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর হাবীব রহমানের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ পিয়ার মিয়া। পরিবারসহ হাবীব হাতিরঝিল এলাকার বসবাস করতেন। তার স্ত্রী ও এক ছেলে রয়েছে।

এদিকে হাবীবের অকাল মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close