খুলনা ব্যুরো

  ২১ জুন, ২০২১

খুলনা বিভাগে কোভিডে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু

খুলনা বিভাগে রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় ২৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ৭৬৩ জনের। গত বছরের ১৯ মার্চ এ বিভাগে প্রথম করোনা শনাক্ত হওয়ার পর এটাই এক দিনে সর্বোচ্চ মৃত্যু। এর আগের ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছিল ৬২৫ জনের। মৃত্যু হয়েছিল ২২ জনের।

গতকাল খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় আরটি-পিসিআরের মাধ্যমে ১ হাজার ৫২৩টি, র‌্যাপিড অ্যান্টিজেনে ৮৬১টি এবং জিন এক্সপার্টের মাধ্যমে ৬৯টি নমুনা পরীক্ষা হয়েছে। মোট ২ হাজার ৪৫৩ জনের নমুনা পরীক্ষায় ৭৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ১০ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৩৪ দশমিক ৪৯ শতাংশ।

------
বিভাগে নতুন করে সংক্রমিত ব্যক্তিদের মধ্যে বাগেরহাটে ৬৮ জন, চুয়াডাঙ্গায় ৬৮, যশোরে ৭৩, ঝিনাইদহে ৯০, খুলনায় ২২৩, কুষ্টিয়ায় ১৬৪, মেহেরপুরে ১৯, নড়াইলে ৪৪ ও সাতক্ষীরায় ১৪ জন রয়েছে। মাগুরার ২৪টি নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি। এখন পর্যন্ত এ বিভাগে মোট করোনা রোগীর সংখ্যা ৪৫ হাজার ৩২ জন। মৃত্যু হয়েছে ৮২৫ জনের। সুস্থ হয়েছে ৩৪ হাজার ৩২০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৯৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ফেরদৌসী আক্তার বলেন, সব মিলিয়ে পরিস্থিতি আগের চেয়ে খারাপের দিকে যাচ্ছে। কয়েক দিনে মৃত্যুর ঘটনা বেড়েছে। রোগীরা বাড়িতে বেশি দিন কাটিয়ে হাসপাতালে আসছেন, অবস্থা খুব বেশি খারাপ হলে তখন হাসপাতালে ভর্তি করা হচ্ছে। বিভাগের পরিসংখ্যানে দেখা যাচ্ছে, ৫৫ বছরের বেশি বয়সিরা বেশি মারা গেছেন। স্বাস্থ্যবিধি কঠোরভাবে না মানলে পরিস্থিতি আরো খারাপের দিকে যাবে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close