reporterঅনলাইন ডেস্ক
  ২০ সেপ্টেম্বর, ২০১৭

লা লিগায় মেসিতে বিধ্বস্ত এইবার

স্প্যানিশ লা লিগার সর্বশেষ ম্যাচে লিওনেল মেসির নৈপুণ্যে এইবারকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে ফুটবল জায়ান্ট বার্সেলোনা। ইনজুরির কারণে ৪ মাসের জন্য মাঠের বাইরে থাকায় মঙ্গলবার রাতের এই ম্যাচে ছিলেন না উসমান ডেম্বেল। আর সে কারণে বার্সা শিবিরে ভর করেছিল দুশ্চিন্তাও। তবে মেসির অপ্রতিরোধ্য পারফরম্যান্সে উবে যায় সবই। ন্যু-ক্যাম্পে বার্সেলোনার গোল-উৎসবের দিনে একাই ৪ গোল করেন মেসি। পাওলিনহো এবং ডেনিস সুয়ারেজ করেন একটি করে গোল। চলতি মৌসুমে এটি বার্সার টানা পঞ্চম জয়।

খেলার ২০তম মিনিটে অ্যালেক্স গালভেজ নিজেদের বক্সের ভেতরে নেলসন সেমেদোকে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করে বার্সাকে এগিয়ে নেন মেসি। ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নতুন রিক্রুট পাওলিনহো। ডেনিস সুয়ারেজের কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। বার্সায় যোগ দেয়ার পর এই নিয়ে টানা ২ ম্যাচে গোল করলেন পাওলিনহো।

বিরতির পরপরই ডেনিসের গোলে জয় অনেকটাই নিশ্চিত হয় বর্সেলোনার। ৫৩তম মিনিটে মেসির নেয়া শট সফরকারী দলের গোলরক্ষক ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন ডেনিস। ৪ মিনিট পর ব্যবধান কমায় এইবার। সের্জি এনরিচ গোলমুখের কাছ থেকে ঠা-া মাথার ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করলে ব্যবধান ৩-১ এ নেমে আসে।

এরপর দ্যুতি ছড়ান মেসি। ৩ মিনিটের ব্যবধানে ২ গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ৫৯তম মিনিটে দুর্দান্ত দৃঢ়তায় বল নিয়ে ডি-বক্সের ঢুকে পড়েন মেসি। সামনে এক ডিফেন্ডারের বাধা পেরিয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন কিং লিও। ৬২তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি অসাধারণ এক রেকর্ড গড়েন মেসি। পাওলিনহোর পাস থেকে গোল করেন চলতি মৌসুমের দ্বিতীয় হ্যাটট্রিক তুলে নেন এলএম টেন। একইসঙ্গে ন্যু-ক্যাম্পে ৩০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৩ মিনিট আগে এইবারের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মেসি। অ্যালেইক্স ভিদালের কাট-ব্যাক থেকে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন ৫ বারের বর্ষসেরা খেলোয়াড়। ফলে ৫ ম্যাচে টানা জিতে পুর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল বার্সেলোনা। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এইবার রয়েছে ১৩ নম্বরে। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রিয়ালের অবস্থান পাঁচে। এদিকে আগামীকাল বুধবার রিয়াল বেটিসের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লা লিগা,মেসি,এইবার,বিধ্বস্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist