reporterঅনলাইন ডেস্ক
  ০১ এপ্রিল, ২০২৪

আইপিএলে প্রথম হারের স্বাদ পেল মোস্তাফিজের চেন্নাই

ছবি : সংগৃহীত

শেষ দিকে ঝোড়ো ব্যাটিং করেও দলকে জেতাতে পারলেন না মহেন্দ্র সিং ধোনি। ১৬ বলে ৪ বাউন্ডারি এবং ৩ ছক্কায় অপরাজিত ৩৭ রান করেছিলেন তিনি। ১৭ বলে ২১ রান করে অপরাজিত থাকেন রবিন্দ্র জাদেজাও। তবুও দিল্লি ক্যাপিটালসের কাছে ২০ রানে হেরে যেতে হলো চেন্নাই সুপার কিংসকে।

বিশাখাপত্মনমে রবিবার রাতে টস জিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান করেছিল দিল্লি ক্যাপিটালস। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৭১ রানে থেমে যায় চেন্নাই।

এবারের আইপিএলে চেন্নাই এই প্রথম পরাজয়ের তেতো স্বাদ নিলো। অন্যদিকে চেন্নাইকে হারিয়ে তৃতীয় ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেলো দিল্লি। আগের দুই ম্যাচে পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের কাছে হেরেছিলো তারা।

চেন্নাই কেন এই ম্যাচে ১৯২ রান করতে পারলো না? মোটা দাগে, বল হাতে মোস্তাফিজদের খরুচে বোলিং যেমন দায়ী, তেমনি ব্যাট হাতে শুরুতেই নিউজিল্যান্ড ব্যাটার রাচিন রাবিন্দ্রার বল নষ্ট করাটা মূল দায়ী। ১২ বল খেলে রাবিন্দ্রা করেন মাত্র ২ রান। টি-টোয়েন্টিতে শুরুর পাওয়ার প্লেতে যেখানে ১২ বলে আসার কথা ২০-৩০ রান, সেখানে ২ রানের ফলে শুরুতেই পিছিয়ে পড়ে চেন্নাই।

আবার শেষ দিকে মহেন্দ্র সিং ধোনি যখন চড়াও হলেন দিল্লির বোলারদের ওপর, তখন অন্যপ্রান্তে স্লো ব্যাটিং করছিলেন রবিন্দ্র জাদেজা। ১৭ বলে ওই মুহূর্তে জাদেজার মত ব্যাটারের কাছ থেকে আরও বেশি আক্রমণাত্মক ব্যাটিং প্রত্যাশা করেছিলো সবাই। কিন্তু তিনি করেছেন মাত্র ২১ রান। যেটাতে ২টি বাউন্ডারি ছাড়া আর কিছু ছিল না। আবার শিবাম দুবে করেছিলেন ১৭ বলে ১৮ রান। শেষ পর্যন্ত বল নষ্ট করার মূল্য দিতে হলো তাদের।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক ঋুতুরাজ গায়কোয়াড় (২ বলে ১ রান) আউট হয়ে যান। এরপর রাচিন রাবিন্দ্রা তো ১২ বল নষ্ট করলেন। তিনিও আউট হলেন খলিল আহমেদের হাতে। এরপর আজিঙ্কা রাহানে এবং ড্যারিল মিচেল চেষ্টা করেন ঘুরে দাঁড়ানোর। দু‘জন মিলে ৬৮ রানের জুটি গড়েন।

৩০ বলে ৪৫ রান করে আউট হয়ে যান আজিঙ্কা রাহানে। অন্যদিকে ২৬ বলে ৩৪ রান করে বিদায় নেন ড্যারিল মিচেল। ১৭ বলে ১৮ রান করেন শিবাদ দুবে। সামির রিজভি তো কোনো রানই করতে পারেননি। ২১ রান করে জাদেজা এবং ৩৭ রান করে অপরাজিত থাকেন ধোনি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দুই হাফ সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস। ৩৫ বলে ৫২ রান করেন ডেভিড ওয়ার্নার। রিশাভ পান্ত করেন ৩২ বল ৫১ রান। ২৭ বলে ৪৩ রান করেন পৃথ্বি শ।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঝোড়ো ব্যাটিং,মহেন্দ্র সিং ধোনি,চেন্নাই,ফিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close