reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মার্চ, ২০২৪

লঙ্কানদের ষষ্ঠ উইকেট নিলেন খালেদ

ছবি : সংগৃহীত

বাংলাদেশের সামনে লক্ষ্যটা কত দাঁড়াবে, সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। প্রথম ইনিংসে ৯২ রানে পিছিয়ে থাকার কারণে বড় বিপদ চেপে বসেছে নাজমুল হোসেন শান্তদের ঘাড়ের ওপর। এখন শ্রীলঙ্কাকে যত দ্রুত অলআউট করা যাবে, ততই লাভ।

সে লক্ষ্যে বোলাররা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। দ্বিতীয় দিন শেষ বিকেলেই ৫ উইকেট তুলে নিয়েছিলো বাংলাদেশের বোলাররা। লঙ্কানরা দিন শেষে করে ৫ উইকেটে ১১৯ রান নিয়ে।

যদিও ৫২ রান করা দিমুথ করুনারত্নে আউট হওয়ার পর লঙ্কানরা রাতের প্রহরী (নাইটওয়াচম্যান) হিসেবে উইকেটে পাঠায় বিশ্ব ফার্নান্দোকে। ২ রান নিয়ে তিনি অপরাজিত থাকেন। সঙ্গে প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ধনঞ্জয়া ডি সিলভা অপরাজিত থাকেন ২৩ রানে।

আজ তৃতীয় দিন ব্যাট করতে নামার পর বিশ্ব ফার্নান্দোকে দ্রুতই সাজঘরের পথ দেখিয়ে দেন বাংলাদেশের পেসার খালেদ আহমেদ। ২৪ বলে ৪ রান করে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

তবে, বিশ্ব ফার্নান্দো আউট হলেও প্রথম ইনিংসে লঙ্কানদের হয়ে ২০২ রানের জুটি গড়া ধনঞ্জয়া ডি সিলভা এবং কামিন্দু মেন্ডিস এখন রয়েছে উইকেটে। এরই মধ্যে হাফ সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন ডি সিলভা। ৪৯ রান করেছেন তিনি। ১২ রান করে উইকেটে রয়েছেন কামিন্দু মেন্ডিস। এই জুটি ভাঙার ওপরই নির্ভর করছে লঙ্কানদের কোথায় থামানো যাবে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রীলঙ্কা,বাংলাদেশ,সিলেট টেস্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close