reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০২৪

সৌম্যর মাথায় আঘাত পাওয়া নিয়ে প্রশ্ন তুললো শ্রীলঙ্কা

ছবি : সংগৃহীত

ফিল্ডিং করতে গিয়ে সৌম্য সরকার মাথায় আঘাত পান। আইসিসির নিয়ম মেনে কনকাশন-বদলি হিসেবে বাংলাদেশ ইনিংসে ব্যাটিং করতে নামেন তানজিদ হাসান তামিম। বদলি নেমে ৮১ বলে ৮৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন এই ওপেনার। এই বিষয়টিই যেন মানতে পারছে না শ্রীলঙ্কা।

সৌম্যের আসলেই কনকাশন-বদলি দরকার ছিল কি না, সংবাদ সম্মেলনে সেই প্রশ্ন তুললো লঙ্কানরা। দলটির সহকারী কোচ নাভিদ নেওয়াজ বলেন, আমরা বদলি দেখে বিস্মিত হয়েছি। কারণ, আমরা ফুটেজ দেখেছিলাম। তাকে ডাইভ দিতে দেখেছিলাম। যা-ই হোক না কেন, এমন কিছুর সঙ্গে তার সংঘর্ষ হয়েছে বলে ওই ঘটনার সময় মনে হয়নি।

সৌম্যর কনকাশন-বদলি নেওয়া নিয়ে অবশ্য বিস্তারিত ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টিম ফিজিও বায়োজেদুল ইসলাম জানান, সৌম্য শুধু হাঁটুতে নয়, গলা এবং মাথায়ও আঘাত পেয়েছেন।

বায়োজেদুল বলেন, একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে সৌম্য বেশ কঠিনভাবে পড়ে গিয়েছিলেন এবং বিজ্ঞাপনের হোর্ডিংয়েও আঘাত করে। যার ফলশ্রুতিতে তার মাথা মাটিতে আঘাত করে এবং তিনি ঘাড়ে ব্যথা অনুভব করেন। সেইসঙ্গে তার মাথাব্যথা এবং দৃষ্টিশক্তির অসুবিধা হওয়ার কথাও জানিয়েছেন। মাঠ ছাড়ার পর তার স্ক্যাট৫ (কনকাশন টেস্ট) করা হয়েছে। তার বাঁ হাঁটুতেও চোট লেগেছে।

সৌম্যর এই অবস্থা বিবেচনায় কনকাশন বদলির জন্য আবেদন করে বিসিবি। টিম ফিজিও জানালেন, আমরা কনকাশন বদলির জন্য আবেদন করেছিলাম এবং সেটা অনুমোদিত হয়েছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৌম্য সরকার,কনসাশন বদলি,ক্রিকেট,তানজিদ তামিম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close