reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জানুয়ারি, ২০২৪

ওয়ার্নারের বিদায়ী টেস্টে পাকিস্তানকে হোয়াইটওয়াশ অস্ট্রেলিয়ার

ছবি : সংগৃহীত

সিডনির টেস্টের তৃতীয় দিনে গতকাল প্রথম ইনিংস শেষে ১৪ রানে এগিয়ে ছিল পাকিস্তান। অস্ট্রেলিয়াকে ২৯৯ রানে অলআউট করে ১৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে শান মাসুদের দল। তবে এই সুযোগ কাজে লাগাতে পারেনি সফরকারীরা, উল্টো পড়েছিল বেকায়দায়। অজি বোলারদের তোপে ৬৮ রানে ৭ উইকেট হারিয়ে শেষ করে তৃতীয় দিনের খেলা। এরপর আজ চতুর্থ দিনে নিজেদের সংগ্রহ আর খুব বেশি বাড়াতে পারেনি ম্যান ইন গ্রিনরা, গুটিয়ে যায় ১১৫ রান করেই। ফলে জয়ের জন্য স্বাগতিকদের লক্ষ্য দাঁড়ায় ১৩০।

১৩০ রানের লক্ষ্য নিয়ে সাদা পোশাকের ক্যারিয়ারে শেষবারের মত ব্যাটিংয়ে নামেন ডেভিড ওয়ার্নার, সঙ্গে ছিলেন দীর্ঘদিনের সতীর্থ উসমান খাজা। খাজা অবশ্য এদিন ফিরেছেন দ্রুতই, প্রথম ওভারেই স্পিনার সাজিদ খানের বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়ে শূন্য রানেই সাজঘরে ফিরেন তিনি।

তবে খাজা ফিরলেও টেস্টে নিজের শেষ ইনিংস শতকে রাঙিয়েছেন ওয়ার্নার। মার্নাস লাবুশেনকে সঙ্গে নিয়ে পাকিস্তানি বোলারদের সামলে দলকে জয়ের পথে এগিয়ে নেন তিনি, সেই সঙ্গে তুলে নেন নিজের ব্যক্তিগত অর্ধশতকও। দলীয় ১১৯ রানে ওয়ার্নারও ফিরেন সাজিদের বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়েই। সাজঘরে ফেরার আগে করেন ৫৭ রান। শেষবারের মত ড্রেসিং রুমে ফেরার সময় তখন সিডনি ক্রিকেট গ্রাউন্ডের দর্শকরা উঠে দাঁড়িয়ে করতালিতে অভিনন্দন জানান ওয়ার্নারের প্রতি। অজি এই ওপেনারও হাত নেড়ে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ওয়ার্নার ফেরার পর ক্রিজে লাবুশেনের সঙ্গী হন স্টিভ স্মিথ। এ দুজন মিলেই অজিদের জয় নিশ্চিত করেন আজ। দলকে জেতাতে ৬২ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন লাবুশেন। এই জয়ে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়া।

এর আগে দিনের শুরুতে পাকিস্তানের হয়ে ব্যাট হাতে প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন মোহাম্মদ রিজওয়ান। তবে ২৮ রান করেই নাথান লায়নের শিকার হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। এরপর সফরকারীদের বাকি দুই উইকেটও দ্রুতই তুলে নেন অজি বোলাররা, ফলে ১১৫ রানেই থামে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,অস্ট্রেলিয়া,সিডনির টেস্ট,স্টিভ স্মিথ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close