reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ডিসেম্বর, ২০২২

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন বেনজেমা

ছবি : সংগৃহীত

চোটের কারণে খেলা হয়নি কাতার বিশ্বকাপে। মাঝপথে সুস্থ হয়ে উঠলেও সম্ভবত টিম কম্বিনেশনের কারণে তাকে মাঠে নামাননি ফ্রান্স কোচ দিদিয়ের দেশ্যম। রবিবার (১৮ ডিসেম্বর) আর্জেন্টিনার কাছে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের পরাজয়ের ২৪ ঘণ্টা না কাটতেই অবসরের ঘোষণা দিলেন করিম বেনজেমা।

সোমবার (১৯ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন ইতালিয়ান প্রভাবশালী ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। এই ব্যালন ডি'অর জয়ী রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারকে আর আন্তর্জাতিক ফুটবলে দেখা যাবে না।

গুঞ্জন আছে, কোচের সঙ্গে বিরোধের জের ধরে সরে দাঁড়িয়েছেন বেনজেমা। কারণ পুরোপুরি ফিট থাকলেও দলে নেওয়া হয়নি তার মতো তারকা ফুটবলারকে। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে পরোক্ষ প্রতিক্রিয়াও জানিয়েছিলেন বেনজেমা। ফাইনাল নিয়ে তার আগ্রহ নেই লিখে ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেছিলেন। এরপর দলের ফাইনাল খেলাও মাঠে দেখতে যাননি তিনি।

২০০৭ সালে ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক অভিষেক হয় বেনজেমার। এরপর বিশ্বকাপ আয়োজিত হয়েছে মোট ৫ বার। তবে সেসব বিশ্বকাপের মধ্যে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপ বাদে কোনোটাতেই খেলতে পারেননি তিনি। ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে ৯৭ ম্যাচ খেলে ৩৭টি গোল করেছেন ৩৫ বছর বয়সী এ তারকা।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আন্তর্জাতিক ফুটবল,বিদায়,করিম বেনজেমা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close