reporterঅনলাইন ডেস্ক
  ২৬ সেপ্টেম্বর, ২০২১

স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ল রিয়াল

ছবি : ইন্টারনেট

ঠিক যেন খুঁজে পাওয়া যাচ্ছিল না রিয়ালকে। বোঝার কোনো উপায় ছিল না যে, এটিই সেই দল কি না, যারা তিন দিন আগেও গোল উৎসব করেছিল। এই দলটিই শেষে ভিয়ারিয়ালের কাছে নাস্তাবুদ। ভাগ্য সুপ্রসন্ন যে, পুরো ম্যাচে রিয়াল শিবিরে আতঙ্ক ছড়িয়েও শেষ পর্যন্ত ফিনিশিং দুর্বলতায় দারুণ কিছু করতে পারল না তারা।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার রাতে লা লিগার ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে। মূল্যবান দুটি পয়েন্ট হারালেও লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল।

লিগে আগের রাউন্ডে গত বুধবার দাপুটে পারফরম্যান্সে রিয়াল মায়োর্কাকে ৬-১ গোলে বিধ্বস্ত করে মাদ্রিদের দলটি। তারাই এবার নিশ্চিত সুযোগ তৈরি করতে ভুগল। পুরো ম্যাচে গোলের উদ্দেশে ১৪টি শট নিলেও তার একটি মাত্র ছিল লক্ষ্যে। তুলনায় ভিয়ারিয়াল মাত্র ছয়টি শট নিলেও তার অধিকাংশই ছিল ভয়ঙ্কর, এর দুটি ছিল লক্ষ্যে।

ম্যাচের শুরু থেকে উজ্জীবিত ফুটবল খেলা ভিয়ারিয়াল পাঁচ মিনিটের মধ্যে ভালো দুটি আক্রমণ করে, যদিও উল্লেখযোগ্য সুযোগ এর কোনোবারই তৈরি হয়নি।

ত্রয়োদশ মিনিটে দারুণ এক আক্রমণে গোল পেতে পারতেন আরনট ডানজুমা। বাঁ দিক দিয়ে বল পায়ে দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শট নেন ডাচ উইঙ্গার। ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। ২১তম মিনিটে পাকো আলকাসেরের শটও ঝাঁপিয়ে ফিরিয়ে দেন বেলজিয়ান গোলরক্ষক।

প্রথমার্ধে বল দখলে অনেক পিছিয়ে থাকা রিয়াল আক্রমণেও ছিল ধারহীন। বিরতির আগে তারা সাতটি শট নিলেও কোনোটিই প্রতিপক্ষকে ভাবাতে পারেনি।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন এদের মিলিতাও। বাঁদিক থেকে লুকা মদ্রিচের ক্রসে ছয় গজ বক্সের মুখ থেকে লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। পরের মিনিটে প্রায় একই জায়গা থেকে লক্ষ্যভ্রষ্ট হেড করেন করিম বেনজেমাও। অবশ্য বল জালে জড়ালে অফসাইডের পতাকা ওঠার জোর সম্ভাবনা ছিল।

৫৪তম মিনিটে ডানজুমার আরেকটি শট রুখে দেন কোর্তোয়া। তিন মিনিট পর আলকাসের গোলমুখে বল পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি।

গোল পেতে মরিয়া রিয়াল শেষ দিকে চাপ বাড়ায়। কয়েকটি সুযোগও মেলে। কিন্তু প্রতিপক্ষের মতো তারাও ফিনিশিংয়ে ব্যর্থ। ফলে টানা চার জয়ের পর আবারও পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়ে স্পেনের সফলতম দলটি। মৌসুমে ঘরের মাঠে এই প্রথম হোঁচট খেল তারা।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে শেরিফ তিরাসপোলের বিপক্ষে খেলবে রিয়াল। ইউরোপ সেরার মঞ্চে গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে দলের এমন বিবর্ণ পারফরম্যান্স কোচ কার্লো আনচেলত্তির জন্য দুর্ভাবনার।

সাত ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল।  আর ছয় ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে ভিয়ারিয়াল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভিয়ারিয়াল,রিয়াল,পাল্টা আক্রমণ,গোল উৎসব,ড্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close