অনলাইন ডেস্ক
  ২৪ জানুয়ারি, ২০২১

রিয়ালের জয়ে বেনজেমার জোড়া গোল

স্প্যানিশ কাপ থেকে ছিটকে পড়ার ধাক্কা সামলে লা লিগায় বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। দেপোর্তিভো আলাভেসকে তাদেরই মাঠে ৪-১ গোলে হারাতে দুইবার জালের দেখা পান করিম বেনজেমা।

একটি করে গোল এদেন আজার ও কাসেমিরোর। আলাভেসের গোলটি করেন রিয়ালের সাবেক স্ট্রাইকার হোসেলু।

সব প্রতিযোগিতা মিলে সবশেষ পাঁচ ম্যাচে রিয়ালের জয় কেবল একটি। লা লিগার শেষ তিন ম্যাচের দুটিতে ড্র করেছে প্রতিযোগিতার সফলতম দলটি। আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ২-১ গোলে হেরে ছিটকে গেছে স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনাল থেকে। পরে একই ব্যবধানে তৃতীয় সারির দল আলকোইয়ানোর বিপক্ষে হেরে বিদায় নেয় কোপা দেল রের শেষ ৩২ থেকে।

জয়ের জন্য মরিয়া রিয়ালকে শুরু থেকে চেপে ধরে আলাভেস। এই দিনে শতবর্ষে পা রাখা দলটি ভীতি ছড়ায় সফরকারীদের রক্ষণে।

তবে ফিরতি আক্রমণগুলো ঠেকাতে পারেনি দলটি। কর্নার থেকে পঞ্চদশ মিনিটে চমৎকার হেডে প্রথমে জাল খুঁজে নেন কাসেমিরো।

৪১তম মিনিটে দেখার মতো ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা।  প্রথমার্ধের যোগ করা সময়ে জালের দেখা পান আজার।  গত অক্টোবরের পর লা লিগায় এটাই তার প্রথম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালকে চেপে ধরে লিগে দুই দলের সবশেষ পাঁচ ম্যাচের দুটিতে জেতা আলাভেস।  ৫৯তম মিনিটে গোলও পায় তারা। লুকাস পেরেসের ফ্রি কিক থেকে হোসেলুর চমৎকার হেড ঝাঁপিয়ে ঠেকাতে পারেননি কোর্তোয়া।

প্রতি-আক্রমণে ব্যবধান বাড়ায় রিয়াল। ৭০তম মিনিটে মদ্রিচের কাছ থেকে বল পেয়ে কাট করে ভেতরে ঢুকে ঠিকানা খুঁজে নেন বেনজেমা।

এই জয়ে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়েছে রিয়াল। ১৯ ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে দলটির পয়েন্ট ৪০। দুই ম্যাচ কম খেলে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে দিয়েগো সিমেওনের দল।

কাদিসকে ৩-০ গোলে হারিয়ে তিনে উঠে এসেছে সেভিয়া। ১৯ ম্যাচে দলটির পয়েন্ট ৩৬। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩৪ পয়েন্ট নিয়ে নেমে গেছে চারে।

পিডিএসও/ জিজাক

জোড়া গোল,রিয়াল,বেনজেমার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close