reporterঅনলাইন ডেস্ক
  ১৬ নভেম্বর, ২০১৯

ভারতের ইনিংস ঘোষণা, ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রথম দিনেই ম্যাচের লাগাম ছিল ভারতের হাতে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে নিজেদের অবস্থান আরো সুসংহত করল স্বাগতিকরা।

ম্যাচের দ্বিতীয় দিন শেষ বিকেলে রবিচন্দ্রন অশ্বিনের আগে উমেশ যাদবকে ব্যাটিংয়ে নামিয়েছিল ভারত। শেষ সময়ের ব্যাটিংয়েও ছিল ঝড়। সবকিছুতেই ইঙ্গিত ছিল, তৃতীয় দিন সকালে যে কোনো সময় ইনিংস ঘোষণা করে দেবে ভারত। সেই অনুমান মিলে গেল। আগের দিনের স্কোরেই ইনিংস ঘোষণা করে দিয়েছে ভারত।

৬ উইকেট হারিয়ে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করল ভারত। ৩৪৩ রানের লিডে রয়েছে। বাংলাদেশের সামনে এখন লড়াই ইনিংস ব্যবধনে পরাজয় এড়ানোর। প্রথম ইনিংসে ১৫০ রানে গুটিয়ে যাওয়া দলের জন্য এটি ভীষণ কঠিন এক চ্যালেঞ্জ।

এর আগে গতকাল ইন্দোর টেস্টের দ্বিতীয় দিনের রানের পাহাড়ে চড়েছে টিম ইন্ডিয়া। ম্যাচের বয়স মাত্র দুই দিন পেরোতেই জয়ের সুবাস পাচ্ছে ভারতীয় শিবির।

বৃহস্পতিবার হোলকার স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশের প্রথম ইনিংস ১৫০ রানে গুটিয়ে যায়। পাল্টা ব্যাট করতে নেমে ভারত কাল দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ৪৯৩ রান তুলেছে। বাংলাদেশের থেকে ৩৪৩ রানের যোজন যোজন ব্যবধানে এগিয়ে টিম ইন্ডিয়া।

ভারতের হয়ে ওপেনার মায়াঙ্ক আগারওয়াল দুরন্ত ডাবল সেঞ্চুরি করেছেন। যদিও শতরান হাতছাড়া করেছেন অজিঙ্কা রাহানে। হাফসেঞ্চুরি করে সাজঘরে ফিরেছেন চেতেশ্বর পুজারা। ব্যক্তিগত অর্ধশত পূর্ণ করে লড়াই জারি রেখেছেন রবিন্দ্র জাদেজা। যদিও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেস্ট ম্যাচ,বাংলাদেশ-ভারত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close