reporterঅনলাইন ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি, ২০১৯

ভারতকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বুধবার রাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতকে ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। দুই ম্যাচের সিরিজ অ্যারন ফিঞ্চের দল জিতল ২-০ তে। এই প্রথম ভারতের মাটিতে কোনো দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ জিতল অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ফিফটি এবং লোকেশ রাহুল ও মহেন্দ্র সিং ধোনির চল্লিশোর্ধ দুটি ইনিংসে ভারত ৪ উইকেটে করেছিল ১৯০ রান। ম্যাক্সওয়েলের ৫৫ বলে অপরাজিত ১১৩ রানের সুবাদে অস্ট্রেলিয়া সেটি পেরিয়ে যায় ২ বল বাকি থাকতে।

টস হেরে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের সঙ্গে উদ্বোধনী জুটিতে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন রাহুল। মাত্র ২৬ বলে ৩ চার ও ৪ ছক্কায় রাহুল ৪৭ করে ফিরলে ভাঙে ৬১ রানের জুটি। রোহিত শর্মার বিশ্রামে সুযোগ পাওয়া ধাওয়ান অবশ্য ২৪ বলে মাত্র ১৪ রান করেন। এরপর দ্রত ফেরেন ঋষভ পন্ত (১)। বিনা উইকেটে ৬১ থেকে ভারতের স্কোর তখন ৩ উইকেটে ৭৪। এরপরই চতুর্থ উইকেটে মাত্র ৫০ বলে ঠিক ১০০ রানের দারুণ এক জুটি গড়েন বর্তমান আর প্রাক্তন অধিনায়ক কোহলি ও ধোনি। আগের ম্যাচে ‘স্লো’ খেলা ধোনি এবার ২৩ বলে ৩টি করে চার ও ছক্কায় ৪০ রান করে ফিরলে ভাঙে জুটি। কোহলি শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। ৩৮ বলে ২ চার ও ৬ ছক্কায় অধিনায়কের ৭২ রান ভারতকে এনে দেয় দুইশর কাছাকাছি পুঁজি।

বড় লক্ষ্য তাড়ায় অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হয়নি। ২২ রানের মধ্যেই বিজয় শঙ্করের শিকার হয়ে ফেরেন মার্কাস স্টয়নিস ও অধিনায়ক ফিঞ্চ। এরপরই উইকেটে আসা ম্যাক্সওয়েল মুখোমুখি দ্বিতীয় বলেই হাঁকান ছক্কা। জাসপ্রিত বুমরাহর শর্ট বলটা অবশ্য টপ-এজ হয়ে ছক্কা হয় কিপারের মাথার ওপর দিয়ে। তৃতীয় উইকেটে ডি’আর্চি শর্টের সঙ্গে ম্যাক্সওয়েলের ৭৩ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দেয় অস্ট্রেলিয়া। শর্ট ২৮ বলে ৬ চারে ৪০ রান করে ফিরলে ভাঙে এ জুটি।এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি অস্ট্রেলিয়াকে। চতুর্থ উইকেটে পিটার হ্যান্ডসকম্বের সঙ্গে ৫১ বলে অবিচ্ছিন্ন ৯৯ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ম্যাক্সওয়েল। ৫৫ বলে ৭ চার ও ৯ ছক্কায় ১১৩ রানে অপরাজিত ছিলেন ম্যাক্সওয়েল। ম্যাচসেরার সঙ্গে সিরিজসেরার পুরস্কারও উঠেছে তার হাতেই।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত ও অস্ট্রেলিয়া,হোয়াইটওয়াশ,টি-টোয়েন্টি সিরিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close