reporterঅনলাইন ডেস্ক
  ১৩ ডিসেম্বর, ২০১৮

২০২০ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সবচেয়ে বড় টুর্নামেন্ট এশিয়া কাপ। আগামী ২০২০ সালের এশিয়া কাপের আয়োজক হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে এসিসির বোর্ড সভায় জানানো হয়, ২০২০ সালের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতির দায়িত্ব নেয়ার পর এটাই প্রথম সভা এসিসির।

২০২০ সালের কোন মাসে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। এমন এক প্রশ্নের জবাবে এসিসির সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, সেপ্টেম্বরের মাঝা মাঝি সময়ে এশিয়া কাপ শুরু হবে।

সদ্য শেষ হওয়া এশিয়া কাপের স্বাগতিক ছিল ভারত। জাতীয় নির্বাচন এবং পাকিস্তানের সঙ্গে ভারতের সীমান্ত সমস্যার কারণে ভারত সফরের অনুমতি পায়নি পাকিস্তান ক্রিকেট দল। যে কারণে সবশেষ এশিয়া কাপের আসর অনুষ্ঠিত হয় সংযুক্ত আরব আমিরাতে।

এশিয়া কাপের আগামী আসরের আয়োজক পাকিস্তান হলেও খেলা সেই নিরপেক্ষ ভেন্যু আরব আমিরাতেই হবে। কারণ পাকিস্তান আয়োজক হলেও ভারত সেখানে খেলতে যাবে না।

যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানি জানিয়েছেন, পাকিস্তানের মাঠে এশিয়া কাপ আয়োজন করতে পিসিবি সাধ্যের সব চেষ্টাই করে যাবে।

তবে ভারতীয় ক্রিকেট দল যদি পাকিস্তান সফরে যেতে না চায়, তা হলেও কি এশিয়া কাপ পাকিস্তানে হবে। এমন প্রশ্নের জবাবে এহসান মানি বলেন, ‘এশিয়া কাপ শুরুর আগ পর্যন্ত অংশগ্রহণকারী দলগুলোকে আমরা পাকিস্তান সফরে নেয়ার সব চেষ্টাই করে যাব। তবে কোনো কারণে কেউ না যেতে চাইলে তখন দেখা যাবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এশিয়া কাপ,পাকিস্তান,আয়োজক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close