reporterঅনলাইন ডেস্ক
  ২৪ অক্টোবর, ২০১৮

৪ উইকেট হারিয়েও অপ্রতিরোধ্য জিম্বাবুয়ে

ক্রমে ভয়ংকর হয়ে উঠা টেইলারকে ফিরিয়ে স্বস্তি আনেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর আরেক অপ্রতিরোধ্য ব্যাটসম্যান উইলিয়ামসকেও ফেরালেন সাইফ উদ্দিন। ৪ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের রানের গতি কিছুটা কমেছে। তবে ক্রিজে থাকা সিকান্দার রাজা প্রতিরোধ গড়ার চেষ্টা করছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৪ উইকেটে ৪২ ওভারে ১৯৮ রান।

রান বাড়ছে জিম্বাবুয়ের

দু’টি উইকেট পতনের পর ব্রেন্ডন টেইলর ও শন উইলিয়ামস যেভাবে রানের বান ডেকে আনছেন তাতে করে জিম্বাবুয়ে বড় স্কোর গড়ারই ইঙ্গিত দিচ্ছে। ইতোমধ্যে অর্ধশতক পূর্ণ করেছেন টেইলর।

এর আগে রাতে কুয়াশার ভয়ে টস জিতে আগে বোলিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। তার আস্থার প্রতিদান দিয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন আর মেহেদী হাসান মিরাজ।

সিরিজ নির্ধারণের এই ম্যাচে মাশরাফি নিজের প্রথম স্পেল শেষ করেন মাত্র ২ ওভার করেই। এরপর মুস্তাফিজুর রহমানের সঙ্গে নিয়ে আসেন পেসার সাইফুদ্দিনকে।

নিজের প্রথম ওভারে এসেই পঞ্চম বলে ফেরান জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাকে। দলীয় ১৮ রানের মাথায় উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার। ১৮ বলে ১৪ রান করেন মাসাকাদজা। ছিল দুটি বাউন্ডারিও।

এরপর ব্রেন্ডন টেইলর আর আরেক ওপেনার কেফাস ঝুওয়াও মিলে সচল রেখেছিলেন রানের চাকা। জুটি লম্বা করার চেষ্টায় থাকা এই দুই ব্যাটসম্যানের মাঝে ফাটল ধরালেন মেহেদী মিরাজ।

দলীয় ৭০ রানের মাথায় ফজলে রাব্বির হাতে ক্যাচ দিয়ে ফেরেন ঝুওয়াও। তার ২৭ বলে করা ২০ রানে ছিল ১টি ছয় আর একটি চার।

এখন পর্যন্ত জিম্বাবুয়ের ১৮ ওভার শেষে সংগ্রহ ২ উইকেটে ৯৩ রান।

জিম্বাবুয়ে একাদশ

হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), কেফাস ঝুওয়াও, ব্রেন্ডন টেইলর (উইকেটকিপার), শন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, এলটন চিঙ্গাম্বুরা, ডোনাল্ড তিরিপানো, ব্রান্ডন মাভুতা, কাইল জারভিস, টেন্ডাই চাতারা।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ রাব্বি, মুশফিকুর রহিম, (উইকেটকিপার), মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম, অপু, মুস্তাফিজুর রহমান।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রান বাড়ছে,জিম্বাবুয়ে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close