reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জুলাই, ২০১৮

বিশ্বকাপের আয় দিয়ে মসজিদ বানাবেন দেম্বেলে

কয়েকদিন আগেই গত হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। আর এই আসরের চ্যাম্পিয়ন মুকুট উঠেছে ফ্রান্সের মাথায়। তার সঙ্গে প্রথমবারই বিশ্বকাপ জেতা তারকা বনে গেলেন উসমান দেম্বেলে।

বিশ্বকাপের পর্দা নামার সঙ্গে সঙ্গে মানুষেv মনে জায়গা করে নিলেন ফ্রান্স বিশ্বকাপ জয়ী তারকা দেম্বেলে। মুসলিম এই ফুটবল তারকা বিশ্বকাপ থেকে আয় করা নিজের অর্থ দিয়ে একটি মসজিদ নির্মাণ করতে চান। মসজিদটি নিজের বাবা-মায়ের দেশ মৌরিতানিয়ার দিয়াগুলি অঞ্চলে নির্মাণ করতে চান ২১ বছর বয়সী এই স্ট্রাইকার।

ফ্রান্সের ভারননে জন্ম গ্রহণ করেছেন উসমান দেম্বেলে। কিন্তু তার বাবা এবং মা দুজনেই ফ্রান্সে এসেছেন আফ্রিকার মৌরিতানিয়া থেকে। বাবা মালির এবং মা সেনেগালের বংশদূত। যার কারণে নিজের অর্থ দিয়ে মৌরিতানিয়াতেই একটি মসজিদ তৈরি করতে চান এই ফুটবলার।

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের হয়ে তিন ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন উসমান দেম্বেলে। অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্কের বিপক্ষে ম্যাচে খেলেছেন তিনি। বিশ্বকাপ জয়ী ফ্রান্স স্কোয়াডের অনেক গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এই স্ট্রাইকার। ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে খেলছেন দেম্বেলে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উসমান দেম্বেলে,মৌরিতানিয়া,ফ্রান্স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist