reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০১৮

অস্ট্রেলিয়ান ওপেন

শিরোপা জয়ের রেকর্ড গড়লেন ফেদেরার

অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের রেকর্ড গড়লেন রজার ফেদেরার। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের শিরোপাজয়ীদের তালিকায় শীর্ষে থাকা নোভাক জোকোভিচ ও রয় এমারসনের পাশে তার নাম আবার লেখা হলো।

তিন ঘণ্টা তিন মিনিট স্থায়ী ফাইনালে ক্রোয়েশিয়ার সিলিচকে ৬-২, ৬-৭, ৬-৩, ৩-৬, ৬-১ গেমে হারিয়ে এখানে টানা দ্বিতীয়বার ও মোট ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন হন ফেদেরার। এর আগে ২০০৪, ২০০৬, ২০০৭, ২০১০, ২০১৭ সালে এর শিরোপা জিতেন তিনি।

শেষ পাঁচ গ্র্যান্ড স্ল্যামের তিনটির চ্যাম্পিয়ন ফেদেরার বলেন, একটা স্বপ্ন সত্যি হয়েছে, রূপকথা চলবে। আমি খুব খুশি। এটা অবিশ্বাস্য। গত বছরটা আমার যেমন কেটেছে তারপর এটা অবিশ্বাস্য।

২০১৪ সালের ইউএস ওপেন জয়ী সিলিচের বিপক্ষে এই নিয়ে ১০ বারের মুখোমুখি লড়াইয়ে নয়বার জিতলেন ফেদেরার। ক্যারিয়ারে সুইস কিংবদন্তির এটা ২০তম গ্র্যান্ড স্ল্যাম জয়।পুরুষ ও মহিলা একক মিলিয়ে টেনিসের ইতিহাসে মার্গারেট কোর্ট, সেরেনা উইলিয়ামস ও স্টেফি গ্রাফের পর চতুর্থ খেলোয়াড় হিসেবে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন ফেদেরার। পুরুষ এককে দ্বিতীয় সর্বোচ্চ ১৬টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন স্পেনের রাফায়েল নাদাল।

উইম্বলডনে রেকর্ড আটটি শিরোপা জেতা ফেদেরার পাঁচবার ইউএস ওপেন ও একবার ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রজার ফেদেরার,অস্ট্রেলিয়ান ওপেন,শিরোপা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist