reporterঅনলাইন ডেস্ক
  ২২ জানুয়ারি, ২০২৪

বাজারে আসছে ওয়ানপ্লাসের নতুন ইয়ারবাড

ছবি : সংগৃহীত

প্রতিনিয়ত প্রযুক্তি বাজারে যুক্ত হচ্ছে একের পর এক ট্রু ওয়্যারলেস হেডফোন। যা ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে। এসব ইয়ারবাডগুলোতে রয়েছে নানান ফিচার, যা ব্যবহারকারীদের গান শোনার অভিজ্ঞতা আরও ভালো করছে। এবার ওয়ানপ্লাস নতুন ইয়ারবাড আনছে বাজারে।

শিগগির ওয়ানপ্লাস নতুন একটি স্মার্টফোন আনছে বাজারে। সেই সঙ্গে ওয়ানপ্লাস বাডস ৩ আনবে বলেই শোনা যাচ্ছে। এই ওয়্যারলেস ইয়ারবাডসে ১০.৪ মিলিমিটারের ড্রাইভার থাকতে পারে। এছাড়াও তিনটি মাইক্রোফোন থাকার সম্ভাবনা রয়েছে।

এই ইয়ারবাডসে থাকতে পারে ডায়নামিক বেস টেকনোলজির সাপোর্ট। তার ফলে এলএইচডিসি ৫.০ হাই রেজোলিউশন আউটপুট পাবেন। এছাড়াও এই ট্রু ওয়্যারলেস ইয়ারবাডসের মধ্যে থাকতে পারে থ্রিডি সারাউন্ড-স্পেস সাউন্ড এক্সপেরিয়েন্স করার ফিচার। গেম খেলার ক্ষেত্রে ব্যবহারকারীরা গেমের সাউন্ড এফেক্ট কাস্টোমাইজ করতে পারবেন।

তিনটি পর্যায়ের অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচারের সাপোর্ট থাকতে পারে ওয়ানপ্লাস বাডস ৩ মডেলে। এগুলো হলো মাইল্ড, মডারেট এবং ডেপথ মোড। ১০ ডেসিবেল, ২০ ডেসিবেল এবং ৪৯ ডেসিবল পর্যন্ত অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশনের সাপোর্ট পাওয়া যাবে এই তিনটি মোডের মাধ্যমে। এছাড়াও থাকতে পারে লো ল্যাটেন্সি (গেমের জন্য উপকারি) এবং ট্রান্সপারেন্সি মোড। এই ইয়ারবাডস একটি ডাস্ট অ্যান্ড স্প্ল্যাশ রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ ধুলা এবং জলের ঝাপটায় নষ্ট হওয়ার সম্ভাবনা তুলনায় কম।

প্রতিটি ইয়ারবাডসে থাকতে পারে ৫৮ এমএএইচ ব্যাটারি। আর স্টোরেজ কেসে থাকতে পারে ৫২০ এমএএইচ বায়টারি। ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্টের সাহায্যে ওয়ানপ্লাসের এই ইয়ারবাডসে চার্জ দেওয়া সম্ভব হবে। ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার ফলে মাত্র ১০ মিনিটের চার্জে ৭ ঘণ্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক সাপোর্ট পাওয়া যাবে বলে দাবি করেছে ওয়ানপ্লাস সংস্থা।

অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার অ্যাক্টিভেট থাকলে ব্যাটারি লাইফ পাওয়া যাবে প্রায় ৬.৫ ঘণ্টা পর্যন্ত। আর চার্জিং কেস সমেত প্রায় ২৮ ঘণ্টার ব্যাটারি লাইফ পাওয়া সম্ভব বলে দাবি করেছে ওয়ানপ্লাস সংস্থা। অন্যদিকে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার বন্ধ থাকলে একবার পুরো চার্জ দিলে ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফের সাপোর্ট পাওয়া সম্ভব। অন্যদিকে চার্জিং কেস সমেত পাবেন প্রায় ৪৪ ঘণ্টা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওয়ানপ্লাসের নতুন ইয়ারবাড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close