ভুল শোধরানোর প্রতিশ্রুতি দিয়েছে ইনস্টাগ্রাম

প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১৬:০১

অনলাইন ডেস্ক

অ্যাপলের আইওএস ১৪ বেটাতে অ্যাপের নানাবিধ ত্রুটি ধরা পড়ছে। এমনই এক ত্রুটি সামনে আসার পর ফেসবুক মালিকানাধীন ইনস্টাগ্রাম প্রতিশ্রুতি দিয়েছে নিজেদের ভুল শোধরানোর। সম্প্রতি আইওএস ১৪-তে ধরা পড়া ওই ইনস্টাগ্রাম ত্রুটিতে ক্যামেরা চালু থাকতে দেখা গেছে। ব্যবহারকারী ফিড ব্রাউজ করার সময়ও ক্যামেরা চালুই থাকছে, বন্ধ হচ্ছে না বলে নিজেদের এক প্রতিবেদনে উল্লেখ করেছে এনগ্যাজেট।।

এ ব্যাপারে ইনস্টাগ্রাম বলছে, ক্যামেরা চালুর বার্তা ভুলবশত দেখানো হচ্ছে, কোনো কিছু রেকর্ড হচ্ছে না। ইনস্টাগ্রামের বক্তব্য হলো, অনেক সময় ব্যবহারকারী যখন ক্যামেরা থেকে সোয়াইপ করেন এবং ক্রিয়েট মোড-এ আসেন, তখন ক্যামেরা সচল রয়েছে এমন বার্তা দেখায় প্ল্যাটফর্মটি। এ প্রসঙ্গে সামাজিক মাধ্যম নেটওয়ার্কটির এক মুখপাত্র বলেন, এ ধরনের ক্ষেত্রে কর্মীরা ক্যামেরায় ‘প্রবেশাধিকার নেন না’।

তিনি আরও বলেন, ‘কোনো কনটেন্ট রেকর্ড হচ্ছে না।’ শুধু ব্যবহারকারী অনুমতি দিলেই ক্যামেরা ব্যবহার করে থাকে অ্যাপ। এর আগে ক্লিপবোর্ডের ডেটা কপি করতে গিয়ে আইওএস ১৪-এর ফিচারের হাতে ধরা পড়েছে টিকটক, লিংকডইন এবং রেডিট। প্রত্যেকেই নিজ নিজ অ্যাপ ঠিক করার প্রতিশ্রুতি জানিয়েছে।

পিডিএসও/এসএম শামীম