reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০২৪

শীত ও বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

দুদিন ধরে নিয়মিত সূর্যের দেখা মিলছে। আগামী কিছুদিন নতুন করে শীত বাড়ার আশঙ্কা কম। শনিবার দেশের চার জেলায় মৃদু শৈত্যপ্রবাহ থাকলেও তা খুব বেশি বিস্তার লাভ করবে না বলে জানান আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল রাজশাহী, নওগাঁ, দিনাজপুর ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ (৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস) বয়ে গেছে। আজ রবিবার তা আরো বিস্তার লাভ করতে পারে।

তবে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, ‘রবিবার শৈত্যপ্রবাহের অঞ্চল বড় পরিসরে বাড়ার আশঙ্কা নেই। দু-একটি জেলায় হয়তো নতুন করে মৃদু শৈত্যপ্রবাহ পরিস্থিতি তৈরি হতে পারে। তবে সোমবার থেকে তা কমতে পারে।’

নাজমুল হক বলেন, কুয়াশা কমে গেছে। শীতের অনুভূতি এখন যেমন আছে, তেমনই থাকবে কিছুদিন। এই অবস্থা থেকে নতুন করে আবার শীতের তীব্রতা বাড়ার আশঙ্কা কম।

সোম ও মঙ্গলবার আকাশে একটু মেঘ থাকতে পারে। এতে দক্ষিণাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। ২৪ জানুয়ারির দিকে দক্ষিণাঞ্চলের কিছু জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। ২৬-২৭ জানুয়ারির দিকে কোনো কোনো অঞ্চলে বিক্ষিপ্তভাবে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারা দেশে আজ দিনের তাপমাত্রা সামান্য কমলেও রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। আগামীকাল সামান্য বাড়তে পারে দিনের তাপমাত্রা। তবে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও কুয়াশা দুপুর পর্যন্ত থাকতে পারে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবহাওয়া,শীত,তাপমাত্রা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close