নিজস্ব প্রতিবেদক

  ১৩ জানুয়ারি, ২০২২

গুলশান-ধানমন্ডির সরকারি জায়গা উদ্ধারের সুপারিশ হাউজিং কমিটির

ছবি : সংগৃহীত

রাজধানীর অভিজাত এলাকা গুলশান ও ধানমন্ডিতে যত ধরণের সরকারের বৈধ জায়গা অবৈধ দখলদারের কব্জায় রয়েছে সেগুলো উদ্ধারের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়কে সুপারিশ জানিয়েছেন এ সংক্রান্ত সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সভায় এ সুপারিশ জানানো হয়। কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে অংশ নেন কমিটি সদস্য ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন ও মো. মনোয়ার হোসেন চৌধুরী।

বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদীয় কমিটির সূত্র জানায়, সভায় গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কতৃর্পক্ষক্ষ, চট্রগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর ও হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এর চলমান প্রকল্পসমূহের সার্বিক কার্যক্রম ও অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

এসব কর্তৃপক্ষের সমস্যা নিয়ে আলোচনা করার পর কমিটি গুলশান ও ধানমন্ডির অবৈধভাবে দখলকৃত জায়গাগুলো দখলমুক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাগ্র্রহণের সুপারিশ করে।

বৈঠকে অগ্রাধিকার ভিত্তিতে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের আবাসন সঙ্কট নিরসনের উপর তাগিদ দেন। পরে প্রত্যেকটি প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত ব্যক্তি সরকারি আবাসনে চাকরিকালিন থাকতে পারেন তা নিশ্চিতে বহুতল ভবন নির্মাণের সুপারিশ জানান।

এ ছাড়া কমিটি চট্রগ্রামে স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনে এবং খালে আবর্জনা ফেলা প্রতিরোধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সুপারিশ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গুলশান-ধানমন্ডি,সরকারি জায়গা,উদ্ধার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close