reporterঅনলাইন ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর, ২০২১

বিমানবন্দরে দ্রুত র‍্যাপিড পিসিআর মেশিন বসানোর দাবি

করোনাভাইরাসের কারণে আটকে পড়া সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীরা দেশের সব আন্তর্জাতিক বিমানবন্দরে দ্রুত র‍্যাপিড পিসিআর টেস্ট মেশিন বসানোর দাবি জানিয়েছেন।

তারা জাতীয় প্রেসক্লাবে সোমবার দুপুরে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, করোনাকালে হাজার হাজার আরব আমিরাত প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তারা কর্মস্থলে ফিরতে পারবেন না। তাই কূটনৈতিক তৎপরতার মাধ্যমে আটকে পড়া দুবাই প্রবাসীদের ফিরিয়ে নেওয়ার দুই দেশের সরকারের মধ্যে আলোচনা প্রয়োজন।

বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের চেয়ারম্যান আহমেদ রিয়াজ বলেন, আমরা প্রায় ৪০ থেকে ৫০ হাজার আটকে পড়া দুবাই প্রবাসী বিমানবন্দরে র‍্যাপিড পিসিআর টেস্টের মেশিন না থাকায় কর্মস্থলে ফিরে যেতে পারছি না। ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী মন্ত্রিসভার বৈঠকে দেশের তিনটি আন্তর্জাতিক এয়ারপোর্টে ৩ থেকে ৪ দিনের মধ্যে র‍্যাপিড টেস্টের ল্যাব স্থাপনের নির্দেশ দেন, কিন্তু এ নির্দেশ আজও যথাযথ কর্তৃপক্ষ পালন করেনি।

তিনি বলেন, আজ থেকে সংযুক্ত আরব আমিরাতের জাতীয় এয়ারলাইন্স, ইমিরেটস এয়ার ও আবুদাবির ইত্তেহাদ এয়ারলাইন্স বাংলাদেশ থেকে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে। কিন্তু আমাদের বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব না থাকায় আবারও বাংলাদেশে ফ্লাইট বন্ধ করে দিতে পারে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
র‍্যাপিড পিসিআর মেশিন,বিমানবন্দর,করোনাভাইরাস,মহামারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close