reporterঅনলাইন ডেস্ক
  ১১ সেপ্টেম্বর, ২০২১

 ‘সংক্রমণ বাড়লে আবারও বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান’

ফাইল ছবি

আগামীকাল রবিবার থেকে খোলা হচ্ছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। তবে এর মধ্যে সংক্রমণ বেড়ে যাবার আশঙ্কা দেখা দিলে প্রয়োজনে আবারও বন্ধ করে দেয়ার ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার সকালে জামালপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংকালে তিনি এই ইঙ্গিত দেন। এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ডা. দীপু মনি আরও বলেন, মহামারীর শুরুতে গতবছরের মার্চে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছিল। প্রায় দেড় বছর পর আগামীকাল রবিবার থেকে সব স্কুল কলেজ খুলে দেওয়ার প্রস্তুতি চলছে এখন। তবে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে গেলে প্রয়োজনে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।

তিনি বলেন, বছরের শেষ ভাগে এসএসসি ও এইচএসসির পাশাপাশি পঞ্চমের প্রাথমিক সমাপনী, অষ্টমের জেএসসি-জেডিস এবং প্রাথমিক ও মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা নেয়ারও পরিকল্পনা রয়েছে সরকারের।

দীপু মনি বলেন, দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকলেও পড়াশোনা বন্ধ ছিল না। টেলিভিশন ও অনলাইনের মাধ্যমে পড়াশোনা চালানো হয়েছে।

ক্লাস চালুর পর কোন শিক্ষার্থী বা তার পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে বা উপসর্গ থাকলে তাদেরকে বিদ্যালয়ে না পাঠানোর অনুরোধও জানান তিনি। পরে দীপু মনি জামালপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগদান করেন।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,ডা. দীপু মনি,শিক্ষাপ্রতিষ্ঠান,জামালপুর,সার্কিট হাউজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close