reporterঅনলাইন ডেস্ক
  ১৪ আগস্ট, ২০১৯

ঈদের ছুটি শেষ, খুলেছে অফিস

অফিসে ঈদের শুভেচ্ছা বিনিময় (ফাইল ছবি)

ঈদের ছুটি শেষে আজ বুধবার খুলেছে সরকারি অফিস। তবে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম। প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীর মধ্যে পরস্পরকে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।

গত শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটিসহ ঈদে মোট পাঁচদিন ছুটি কাটিয়েছেন সরকারি চাকুরেরা। তবে আজ বুধবার খোলা থাকার পর আগামীকাল বৃহস্পতিবার জাতীয় শোক দিবস এবং পরের দুই দিন সাপ্তাহিক ছুটি থাকায় সরকারি চাকরিজীবীরা ছুটি পাচ্ছেন আরো তিন দিন। এ কারণে অনেকেই আজ ছুটি নিয়েছেন বলে জানা গেছে। ফলে আগামী রোববার থেকে পুরোদমে অফিস স্বাভাবিক হবে বলে ধারণা করা হচ্ছে।

বাণিজ্যিক ব্যাংকগুলোও আজ খুলেছে। তবে গ্রাহকসংখ্যা বেশ কম। ব্যাংক কর্মকর্তারাও অনেকে ছুটি শেষ করে ফেরেননি। বেসরকারি অফিসগুলো আংশিক খুলেছে।

রাজধানীজুড়ে বিরাজ করছে ঈদের আমেজ। রাস্তাঘাট ফাঁকা। তবে গতকাল সকাল থেকেই সিনেমা হল, সিনেপ্লেক্স, শাহবাগ, উত্তরা, পূর্বাচল, চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, হাতিরঝিলসহ বিভিন্ন এলাকায় ছিল বিনোদনপ্রেমী মানুষের ভিড়। ঢাকা থেকে বাড়িমুখো মানুষের ফিরতি যাত্রা শুরু হয়েছে। তবে তার চাপ কম। গণপরিবহনও কম চলছে স্বাভাবিক সময়ের তুলনায়।

গত শুক্রবার ঈদের ছুটি শুরু হয়ে গতকাল মঙ্গলবার পর্যন্ত ছিল। আজ সরকারি এবং অনেক বেসরকারি অফিস খুললেও বাড়তি একদিনের ছুটি নিয়ে যারা বাড়িতে গেছেন তারা এখনো ফেরেননি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খুলেছে অফিস,ঈদের ছুটি,শুভেচ্ছা বিনিময়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close