reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জানুয়ারি, ২০২৪

চোখের নিচের কালো দাগ দূর করুন

ছবি : সংগৃহীত

সারাদিন ল্যাপটপের সামনে বসে কাজ করা, বাসায় এসে মুভি দেখা, সন্ধ্যায় কিংবা গভীর রাত পর্যন্ত বই পড়া, অনেক দুশ্চিন্তা ও মানসিক চাপ থাকে। এই সমস্ত প্রভাব শুধুমাত্র শরীরকে নয়, চোখের নিচে চারপাশের এলাকাকেও প্রভাবিত করে। ফলে চোখের নিচে কালো দাগ দেখা যায়, যা প্রসাধনী দিয়ে আড়াল করা যায় না। তবে সমস্যাটি আড়াল করে না রেখে মূলে গিয়ে সমাধান করুন। চোখের নিচের কালো দাগ দূর করবেন কিভাবে? এ বিষয়ে জানতে কয়েকটি ঘরোয়া উপায় সম্পর্কে জেনে নিই।

টি ব্যাগ

রোজ গ্রিন টি খাওয়ার পরে টি ব্যাগগুলো ফেলে দেবেন না। টি-ব্যাগ ব্যবহার করার পরে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। এরপর তা চোখ বন্ধ করে ১০মিনিট চোখের উপর রেখে দিন। নিয়মিত ব্যবহার করলেই টি ব্যাগের গুণেই চোখের নিচের কালি দাগ মুছে যাবে। কারণ গ্রিন টি‘তে রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান, যা ত্বককে ভিতর থেকে মসৃণ করে তোলে। ফলে যে কোনো ভারী দাগ সহজেই দূর হয়।

টমেটোর রস

চোখের নিচের কালি দাগ তুলতে পার্লারে যাওয়ার দরকার নেই। বাড়িতে যদি টমেটো থাকে, তা হলে আর কোনো চিন্তা নেই। টমেটোর রস তৈরি করে তার মধ্যে খানিকটা লেবুর রস মিশিয়ে নিয়ে চোখের নিচে লাগাতে পারেন। উপকার পাবেন।

অ্যালোভেরা জেল

ত্বকের যেকোনো সমস্যার সমাধানে অ্যালোভেরা জেল সত্যিই অভূতপূর্ব কাজ করে। চোখের নিচে অ্যালোভেরা জেল মাখলে চোখের কালো দাগ দূর হবে। অ্যালোভেরা জেলে থাকা অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান কালো দাগ দূর করে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চোখের নিচের কালো দাগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close