reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০২৪

২০২৪ সাল কেমন যাবে: জেনে নিন আপনার রাশি

ভালো-মন্দ যে সময়ই আসুক না কেন, কোনোটাই চিরস্থায়ী নয়। নতুন বছর নতুন সব ঘটনা নিয়ে হাজির হবে আপনার সামনে।

রাশিফল অনেকে বিশ্বাস করেন, অনেকে করেন না। বিশ্বাস-অবিশ্বাসের জায়গাটা একান্ত ব্যক্তিগত। যারা বিশ্বাস করেন তারা রাশিফলের সঙ্গে মিলিয়ে নিয়ে কিছুটা স্বস্তি খুঁজে পেতে চান অনেকেই। আবার অনেকেই একান্তই কৌতুহলের বশে জানতে চান কেমন কাটবে নতুন বছর।

২০২৪ সালের রাশিফল অনুযায়ী কারও জীবনে আসবে সুখ, কেউ আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। জন্মতারিখ মিলিয়ে জেনে নিতে পারেন এখনই-

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

নতুন বছরে শনির অশুভ প্রভাবে মেষ রাশির জাতক জাতিকাদের জীবনে মানসিক চাপ লেগেই থাকবে। অসুখবিসুখ থেকেও মানসিক চাপ হতে পারে। শরীরের দিকে বিশেষ নজর দিতেই হবে এই বছরটায়। বছরের শুরু থেকে শেষ আপনার চ্যালেঞ্জের মুখে পড়তে হবে। এই সময় আপনার কাছে প্রচুর সুযোগ আসবে। তবে সেগুলো বাস্তবায়িত করতে আপনাকে প্রচুর সময় দিতে হবে। নতুন বছরে আপনি কারও প্রেমে পরে যেতে পারেন। জানাজানি হয়ে গেলে সামজিক চাপ আসতে পারে। তবে এত কিছুর মধ্যেও আর্থিক দিকে উন্নতির সম্ভাবনা রয়েছে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে)

বৃষ রাশির জাতক জাতিকাদের নতুন বছরটি উত্থান পতনের মধ্য দিয়েই যাবে। এই বছরে আপনি আপনার জীবনের গুরুত্বপূর্ণ কাজটি শেষ করে ফেলতে পারবেন। নেতিবাচক চিন্তাভাবনা ছেড়ে দেওয়াই ভালো। স্বাস্থ্যের ক্ষতি হতে পারে। শরীরের নীচের অংশ, কোমর থেকে পায়ে নানা সমস্যা দেখা দিতে পারে। তবে আপনি কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গেলেও হাল ছাড়বেন না। পরিশ্রম থেকে মুখ ফেরাবেন না। এর ফলে ভাল সুযোগ আসবে। এমনকি নতুন আয়ের উৎস খুঁজে পেতে পারেন।

মিথুন রাশি (২১ মে-২০ জুন)

মিথুন রাশির জাতক জাতিকাদের নতুন বছরে পড়াশোনার দিকে বিশেষ নজর রাখতে হবে। বুধ ও শুক্রের কৃপায় আপনার জীবনে সাফল্য আসবে। এমনকি আয়ের নতুন উৎস খুঁজে পাবেন। চাকরির জন্য বিদেশ যাত্রার সুযোগ আসার সম্ভাবনা রয়েছে। এই সময়ে কোনও বিশেষ ব্যক্তির সঙ্গে যোগাযোগ হওয়ায় কর্মক্ষেত্রে সাফল্য আসবে। সম্মান ক্রমশ বাড়তে থাকবে। শুক্রের গমনের কারণে যাঁরা বেসরকারি চাকরি করছেন তাদের জীবনে সাফল্য নিশ্চিত।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)

কর্কট রাশির জাতক জাতিকাদের নতুন বছরটি বেশ ভালই যাবে। এই সময়ে যে কোনও কাজে এগিয়ে যাওয়ার জন্য ইচ্ছা থাকবে। শনির প্রভাবে পরিস্থিতি প্রতিকূল হতে পারে। ভাই বোনের সঙ্গে সম্পত্তি নিয়ে অশান্তি লেগে থাকতে পারে। তবে স্ত্রীকে পাশে পাবেন। দাম্পত্য জীবন খুবই মধুর হবে। নতুন চাকরিও খুঁজতে পারেন। ভাল সুযোগ মিলে যেতে পারে।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)

এই রাশির জাতক জাতিকাদের মানসিক চাপ নতুন বছরে অনেকটাই কমবে। বছরের শুরু থেকেই ভাল সময়। এই সময় জীবনে যা চাইবেন তাই করতে পারবেন। মনের মানুষের সঙ্গে যোগাযোগ হতে পারে। অকারণে রাগ প্রকাশ করবেন না। সকলের সঙ্গে কথাবার্তা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না। অপ্রয়োজনীয় বা বাড়তি খরচ এড়িয়ে চলার চেষ্টা করুন।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

নতুন বছরে কেতুর বিশেষ প্রভাব পড়বে কন্যা রাশির জাতক-জাতিকাদের উপর। এই রাশির জাতক জাতিকাদের এই বছরটি ততটা ভাল যাবে না। এটি হবে চ্যালেঞ্জের বছর। কারণ, শনির অশুভ প্রভাব লেগে থাকবে এই রাশির জাতক জাতিকাদের উপরে। জীবনে মানসিক চাপ ক্রমশ বাড়তে থাকবে। স্বাস্থ্য জনিত সমস্যা দেখা দিতে পারে। চাকরি থেকে ব্যবসায় নানা ভাবে অশান্তির সম্মুখীন হতে হবে। এমনকি, আর্থিক ভাবে খুব অসুবিধার সম্মুখীন হতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

তুলা রাশির ক্ষেত্রে এই বছরটায় মানসিক চাপ অনেকটাই কমবে। আর্থিক ভাবে খুব উন্নতি করতে পারবেন। স্ত্রীর সঙ্গে নানা সমস্যা লেগে থাকলেও স্বাস্থ্য ভাগ্য মোটামুটি ভাল। পায়ের ব্যথায় ভুগতে হতে পারে। কর্মজীবনে মিলবে সাফল্য। যারা বিদেশ যেতে চান চাকরির জন্য তাঁরা এই বছরটায় চেষ্টা শুরু করতে পারেন। সময় লাগলেও সুফল মেলার যোগ রয়েছে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের সাফল্যের সময় শুরু হবে নতুন বছরের শুরুর দিকেই। এই সময়ে রাহুর বিশেষ প্রভাব পড়বে এই রাশির জাতক-জাতিকাদের উপরে। বছরের দ্বিতীয় ভাগে শুক্র ঘর পরিবর্তন করায় আয়ের উৎস বাড়তে থাকবে। নতুন সম্পত্তি কেনার সম্ভাবনা রয়েছে এই রাশির জাতক জাতিকাদের। প্রেমের সম্পর্কে যারা যুক্ত তাদের জীবনে সাফল্য আসবে। এমনকি দাম্পত্য জীবন থেকে পারিবারিক জীবনেও আপনি সুখী হবেন।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ধনু রাশির জাতক জাতিকাদের জীবনে সাফল্যের সময় শুরু। নতুন বছরে আপনিও মানসিক চাপ অনেকটাই কাটিয়ে উঠতে পারবেন। আত্মবিশ্বাস ক্রমশ বাড়বে। পরিবার ও বন্ধুদের সঙ্গে ভালভাবে থাকায় প্রত্যেকটি কাজে তাদের সাহায্য মিলবে। আর্থিক দিকে খুব লাভ হবে।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

মকর রাশির জাতক-জাতিকাদের সাফল্যের সময় শুরু হবে নতুন বছরের শুরুর দিকেই। এই সময়ে রবি গ্রহের বিশেষ প্রভাব পড়বে এই রাশির জাতক-জাতিকাদের উপরে। অকারণে রাগারাগি করবেন না। সকলের সঙ্গে কথাবার্তা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। আর্থিক দিক থেকেও সময়টা শুভ। চাকরিজীবীদের উন্নত হতে পারে। তবে আয় যতই বাড়ুক, অতিরিক্ত খরচ এড়িয়ে চলার চেষ্টা করুন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভ রাশির জাতক জাতিকাদের নতুন বছরটিতে একটু সমস্যার মধ্য দিয়ে যেতে হবে। কারণ এই সময়ে শনির বিশেষ প্রভাব পড়বে এই রাশির উপরে। ঘরোয়া অশান্তি লেগেই থাকবে। ব্যবসায় আসবে নানা জটিলতা। মাথা ঠান্ডা রেখে প্রত্যেকটি কাজ করতে হবে। শরীরের দিকে বিশেষ নজর দিতে হবে। তবে বছরের শেষে মঙ্গলের শুভ প্রভাবে আয়ের নতুন উৎস মিলবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

ধনু রাশির জাতক-জাতিকাদের নতুন বছরটি প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে যাবে। ধর্মীয় বা কোনও শুভ কাজে আপনি বিনিয়োগ করার আগে দু’বার ভেবে নেবেন। নতুন বছরে আপনি হুট করে কোনও সিদ্ধান্ত নিলে সমস্যা বাড়বে। মনের মানুষের সঙ্গে দেখা হতে পারে। বছরের শেষে চাকরি বা ব্যবসায় সাফল্য মিলবে।

সূত্র- আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কন্যা রাশি,রাশিফল,সিংহ রাশি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close