reporterঅনলাইন ডেস্ক
  ১৫ এপ্রিল, ২০২১

সঙ্গীকে যেসব কথা বলা একান্ত দরকার

সম্পর্ক প্রাণবন্ত করতে যুগলেরা প্রাণান্ত চেষ্টা করেন। ডেটিং, ফুল, উপহার একধরনের প্রতীকী উপায়, যার মাধ্যমে সঙ্গীকে বোঝাতে চান, তার প্রতি কতটা প্রেমময় আপনি। কিন্তু মৌখিকভাবে নিজের অনুভূতি প্রকাশ করাটা খুবই গুরুত্বপূর্ণ, যা আপনাদের বন্ধনকে আরও শক্তিশালী করবে। আর এ জন্য সঙ্গীর সঙ্গে কথা বলার সময় কিছু গুরুত্বপূর্ণ শব্দ ব্যবহার করতে পারেন।

টাইমস অব ইন্ডিয়ার বরাতে বিখ্যাত ফ্যাশন ও জীবনধারাবিষয়ক সাময়িকী ফেমিনার এক প্রতিবেদনে এমন কিছু গুরুত্বপূর্ণ শব্দের কথা বলা হয়েছে, যা কথোপকথনে ব্যবহার করলে সম্পর্ক দৃঢ় হতে পারে। আসুন, আমরা সে সম্পর্কে জেনে নিই—

প্লিজ

একটি ছোট্ট শব্দ, কিন্তু এর গুরুত্ব অনেক; যার মাধ্যমে শিষ্টাচার ও দুর্বলতা প্রকাশ পায়। সঙ্গীর সঙ্গে কথোপকথনের সময় আপনি এ শব্দটি ব্যবহার করতে পারেন। সঙ্গী আপনার আবেগ অনুধাবন করবে।

ধন্যবাদ

থ্যাঙ্ক ইউ বা ধন্যবাদ। এই জাদুকরি শব্দ মুহূর্তেই মানুষের মনকে পাল্টে দেয়। সঙ্গী আরও উপলব্ধি করবে, আপনি তার প্রতি কতটা আন্তরিক ও কৃতজ্ঞ। এই শব্দটি যদি আপনি ব্যবহার করেন, তবে আপনার সঙ্গী আরও বিশেষ বোধ করবে।

দুঃখিত

যদি আপনি কোনো ভুল করে থাকেন, তবে প্রথম কাজ হলো ক্ষমা চাওয়া। সরি বা দুঃখিত বলে আবার অহংবোধ যেন না আসে। মনে রাখতে হবে, ভুল করেছেন এ উপলব্ধি এলেই ক্ষমা চাইতে হবে। আপনার এই ক্ষমা চাওয়া সঙ্গীকে আনন্দিত করবে।

তোমাকে দারুণ লাগছে

প্রশংসা পেতে কে না চায়। সঙ্গীকে খুশি করার জন্য তার প্রশংসা করুন। আপনার প্রশংসা সঙ্গীকে চাঙা করবে। তাকে দারুণ অনুভূতি এনে দেবে আর তাতে খুশি হবেন আপনিও।

তোমার মতামত জানতে চাই

যেকোনো বিষয়ে সঙ্গীর সঙ্গে আলাপ করতে পারেন, তাতে নিজের গুরুত্ব টের পাবে সঙ্গী। কোনো কিছু করার আগে সঙ্গীর মতামত জানতে চান। মনে রাখবেন, একার সিদ্ধান্তের চেয়ে যৌথ সিদ্ধান্ত ভালো।

তুমি পারবে

প্রেরণা। সঙ্গীর কাছ থেকে প্রেরণা চায় সবাই। আত্মবিশ্বাস বাড়াতে প্রেরণা খুবই গুরুত্বপূর্ণ। সঙ্গীর সাফল্যে অভিনন্দন জানান আর ব্যর্থতায় অনুপ্রেরণা দিন।

আই লাভ ইউ ও আই মিস ইউ

ভালোবাসা আর সঙ্গীকে মনে পড়া, দুই-ই গুরুত্বপূর্ণ। সঙ্গীর সঙ্গে কথা বলার সময় ভালোবাসার কথা প্রকাশ করুন। মনে পড়ামাত্র তাকে জানান। এতে আপনার গাঢ় অনুভব সঙ্গী টের পাবে। যদি কখনও দূরত্বও তৈরি হয়, এ দুই জাদুকরি ভাষ্য আপনাদের কাছে আনবে।

ক্ষমা করলাম

ক্ষমা মহৎ গুণ। মানুষ ভুল করে। তাই উপলব্ধির পর ক্ষমা করা জরুরি। যেকোনো সফল সম্পর্কে ক্ষমা জরুরি শব্দ। সঙ্গী যদি কোনো ভুল করে থাকে, তাহলে হৃদয় থেকে ক্ষমা করে দিন। যদি সত্যিই সঙ্গীকে ভালোবাসেন, কাছে পেতে চান, তবে ক্ষমার বিকল্প নেই।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সঙ্গী,ভালোবাসা,প্রেম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close