সঙ্গীর উপর অতিরিক্ত নির্ভরশীল

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২০, ০৮:০০ | আপডেট : ৩০ অক্টোবর ২০২০, ০৮:৫৬

অনলাইন ডেস্ক

জীবনে চলার পথে আপনার জীবন সঙ্গীই হয়ে উঠেছেন বেস্ট ফ্রেন্ড। রোম্যান্টিক ডেট থেকে শুরু করে শপিং সর্বত্রই মনে হয় সঙ্গী সঙ্গে থাকলে আরও ভালো হবে? সর্বক্ষণ প্রেম প্রেম ভাব এবং মনের মানুষকে চোখে হারানো অবস্থা থাকলে এখনই সাবধান হন। কোনও সম্পর্কের উপরেই অত্যধিক নির্ভরশীল হয়ে পড়া একেবারেই স্বাস্থ্যকর নয়।

কী দেখে বুঝবেন আপনি সঙ্গীর উপর বেশি নির্ভরশীল হয়ে পড়েছেন?

বন্ধু বা পরিবারের সঙ্গে ঘুরতে যেতে ভালো লাগে না!

যেখানেই যান না কেন, যে কোনও পছন্দের মানুষ সঙ্গে থাকুন না কেন, আপনার মন কিন্তু পড়ে রয়েছে সঙ্গীটি কী করছেন এই ভাবনাতেই। বন্ধুদের সঙ্গেও বিশেষ হ্যাংআউট করাতে আর আপনি আগ্রহী নন। সাবধান! আপনি ধীরে ধীরে সমাজের থেকে নিজেকে আলাদা করে ফেলছেন অজান্তেই।

সঙ্গীর উপর নির্ভরশীল আপনার প্ল্যান!

সিনেমা দেখতে যাওয়া হোক বা গ্রসারি শপিং কিংবা ছুটিতে বেড়াতে যাওয়া! সব সময়ে সঙ্গীর পছন্দমতো জায়গা এবং সময়ই প্রাধান্য পায়? আর আপনিও বেজায় খুশি সেই মতো নিজের ইচ্ছের মোড় ঘুরিয়ে দিতে? এই মানসিকতায় বদল আনুন। নিজেকে যদি আপনি গুরুত্ব না দেন, সঙ্গীর কাছেও কিন্তু আপনি টেকেন ফর গ্রান্টেড হয়ে যাবেন।

ইনসিকিওরড হয়ে পড়েন!

সঙ্গী আপনাকে ছাড়া একা কোথাও গেলে আপনি নিরাপত্তাহীনতায় ভুগতে থাকেন? কিংবা তিনি নিজের পরিবার বা বন্ধুদের সঙ্গে সময় কাটালে আপনার অসহ্য লাগে? সামান্য ঝগড়া হলেই আপনি সম্পর্ক ভেঙে যাবে বলে মনে করেন? নিজের উপর নিয়ন্ত্রণ আনুন। সম্পর্কে স্পেস দিতে শিখুন। না হলে বিপদ আসন্ন।

পিডিএসও/ জিজাক