reporterঅনলাইন ডেস্ক
  ২৩ সেপ্টেম্বর, ২০২১

শর্তসাপেক্ষে জামিন পেলেন সেই ঝুমন দাস

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার সুনামগঞ্জের শাল্লার ঝুমন দাশকে শর্তসাপেক্ষে এক বছরের জন্য জামিন দিয়েছেন হাইকোর্ট।

হেফাজত ইসলামের সাবেক নেতা মামুনুল হকের বক্তব্যকে কেন্দ্র করে দায়ের করা এ মামলায় আপাতত ঝুমনের জামিন মিললেও দেশের বাইরে এমনকি সুনামগঞ্জের বাইরে যাওয়া নিয়েও নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী সুব্রত চৌধুরী, তবারক হোসেন, জেড আই খান পান্না, নাহিদ সুলাতানা যুথি ও মো. আশরাফ আলী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

গত ১৫ মার্চ সুনামগঞ্জের দিরাইয়ে হেফাজতে ইসলাম এক সমাবেশের আয়োজন করে। সেখানে হেফাজত নেতা মাওলানা মুহাম্মদ মামুনুল হক ভাস্কর্যবিরোধী বক্তব্যে দেন। এর পরিপ্রেক্ষিতে ঝুমন দাস সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাস দেন।  ওই স্ট্যাটাসের বক্তব্য আপত্তিকর উল্লেখ করে পরদিন এর প্রতিবাদে সমাবেশ করে হেফাজতেরে নেতাকর্মী।  এমনকি ফেসবুকের ওই পোস্টের সূত্র ধরে  সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

পরে ঘটনা নিয়ন্ত্রণে ১৬ মার্চ রাতে ঝুমনকে আটক করে পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন শাল্লা থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল করিম। 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঝুমন দাস,জামিন,হাইকোর্ট,ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা,আদালত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close