আদালত প্রতিবেদক

  ০১ অক্টোবর, ২০১৯

জি কে শামীমের ৭ দেহরক্ষী ফের ৪ দিনের রিমান্ডে

গুলশানের নিকেতনে নিজ কার্যালয় থেকে গ্রেফতার বহুুল আলোচিত জি কে শামীমের ৭ দেহরক্ষীকে মানি লন্ডারিং আইনের মামলায় ফের ৪ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী উভয় পক্ষের শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে নেয়া জি কে শামীমের ৭ দেহরক্ষী হলেন, মো. দেলোয়ার হোসেন, মো. মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহিদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আমিনুল ইসলাম।

আসামিদের আদালতে হাজির করে সিআইডি পুলিশ ১০ দিনের রিমান্ড দেয়ার আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী আবদুর রহমান হাওলাদারসহ অন্য আইনজীবিরা রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষে শেখ রকিবুল ইসলাম রিমান্ড মঞ্জুরের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নাকচ করে প্রত্যেকের ৪ দিন করে রিমান্ডের আদেশ দেন।

এর আগে গত ২১ সেপ্টেম্বর ৭ আসামিকে ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেদিন জি কে শামীমের অস্ত্র ও মাদকের দুটি মামলায় ৫ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ২৬ সেপ্টেম্বর অস্ত্র আইনের মামলায় এ ৭ দেহরক্ষীকে চার দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে নিজ কার্যালয় থেকে জি কে শামীমকে ৭ দেহরক্ষীসহ আটক করে র‌্যাব। শামীমের বিরুদ্ধে চাঁদাবাজি, টেন্ডারবাজি ও অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগ আছে।

অভিযানে তার অফিস থেকে অবৈধ অস্ত্র ও মাদকসহ বিপুল পরিমাণ নগদ টাকা ও এফডিআর জব্দ করা হয়। এরপর তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থ পাচার আইনে পৃথক তিনটি মামলা করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জি কে শামীম,রিমান্ড,মানি লন্ডারিং,আদালত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close