reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০১৮

রায়ের কপি আজই পাওয়ার আশ্বাস পেয়েছেন খালেদার আইনজীবীরা

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের অনুলিপি রোববারের মধ্যে পাওয়ার আশ্বাস বিচারকের কাছ থেকে পেয়েছেন বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে রায়ের অনুলিপি পেতে আইনজীবীদের অপেক্ষার মধ্যে রোববার দুপুরে একথা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের অন্যতম আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ ।

তিনি গণমাধ্যমে জানান, রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি পেতে আজ বিচারক মো. আখতারুজ্জামানের কাছে পিটিশন দায়ের করা হয়। এর পরিপ্রেক্ষিতে তিনি আজকের মধ্যেই অনুলিপি দেওয়া হবে বলে জানিয়েছেন।

অ্যাডভোকেট তৌহিদ বলেন, “ক্রিমিনাল রুলস অ্যান্ড অর্ডারের ২৭২ ধারার উল্লেখ করে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াসহ অন্য আইনজীবীরা বিচারককে বলেন, রায়ের অনুলিপি পাওয়ার আবেদনের পর এ আইন অনুযায়ী ৫ কার্যদিবসের মধ্যে রায়ের সত্যায়িত কপি সরবরাহ করার নিয়ম রয়েছে। কিন্তু ৫ কার্যদিবসের অনেক বেশিদিন পার হয়ে গেলেও আমরা রায়ের সত্যায়িত কপি পাচ্ছেন না।”

গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় বিএনপি চেয়ারপারসনকে ৫ বছর কারাদণ্ডের রায় দিয়েছিলেন ঢাকার বিশেষ জজ মো. আখতারুজ্জামান। তিনি সেদিন ৬৩২ পৃষ্ঠার রায়ের সংক্ষিপ্তসার পড়েছিলেন।

এই রায়ের অনুলিপি পেলে হাই কোর্টে আপিল করে জামিনের আবেদন জানাবেন খালেদা। তাতে তার কারামুক্তি মিলবে বলে আশায় আছে বিএনপি। রায়ের কপি এতদিনেও না পাওয়ায় এর পেছনে সরকারের হাত রয়েছে বলে অভিযোগ করে আসছেন বিএনপি নেতারা।

এদিকে রোববার খালেদা জিয়ার বিরুদ্ধে আরেক মামলা বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। বকশীবাজারে কারা অধিদপ্তরের মাঠে স্থাপিত ঢাকার বিশেষ আদালত-২ এর বিশেষ এজলাসে এদিন হাজির করা হযনি খালেদাকে। কয়েকটি সময়ের আবেদন আমলে নিয়ে বিচারক হোসনে আরা অভিযোগ গঠনের তারিখ পিছিয়ে ২৫ মার্চ নতুন দিন রেখেছেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রায়ের কপি,আশ্বাস পেয়েছেন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist