প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৭ আগস্ট, ২০২২

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত ট্রাম্পের

ফাইল ছবি।

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এ বিষয়ে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দেবেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। খবর ফক্স নিউজের।

টেক্সাসে স্থানীয় সময় শনিবার (৬ আগস্ট) কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে (সিপিএসি) যোগ দেন ট্রাম্প। ওই সময় ফক্স নিউজের এক প্রশ্নের জবাবে ট্রাম্প বরাবরের মতোই বলেন, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করার চিন্তা করছেন।

ডোনাল্ড ট্রাম্প বলেন, এটা নিশ্চিতভাবেই দীর্ঘ সময় নয়, সময় খুব দ্রুত আসছে। আমি মনে করি মানুষ খুব খুশি হবে। কারণ আমাদের দেশ কখনই এই অবস্থানে ছিল না। আমরা সব কিছু হারিয়েছি।

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্র অভ্যন্তরীণ ও বৈদেশিক নীতির ক্ষেত্রে সংকটে রয়েছে। আফগানিস্তান থেকে বাইডেন যেভাবে সৈন্য প্রত্যাহার করেছেন, তাতে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

ট্রাম্প বলেন, আমাদের দেশ কখনোই এত খারাপ অবস্থানে ছিল না। আর্থিক ক্ষতি ও সেনাদের নিহত হওয়ার পাশাপাশি আমেরিকানরা এখন জিম্মি। এরকম সময় আগে কখনো ছিল না।

গত নির্বাচনে হেরে ২০২১ সালের জানুয়ারিতে হোয়াইট হাউস ত্যাগ করেন ট্রাম্প। এরপর থেকেই বিরোধী রিপাবলিকান পার্টিতে সরব উপস্থিতি দেখা যাচ্ছে ট্রাম্পের।

আগামী ২০২৪ সালের নির্বাচনে প্রার্থী হিসেবে ট্রাম্পই দলটিতে বেশি জনপ্রিয়। সিপিএসির প্রকাশিত এক জরিপে দেখা গেছে, কনফারেন্সে দলীয় ভোটে ৭০ শতাংশ রিপাবলিকানের সমর্থন পেয়েছেন ট্রাম্প। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে ফ্লোরিডার গভর্নর রন ডিসানটিস পেয়েছেন মাত্র ২৩ শতাংশ ভোট।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রেসিডেন্ট নির্বাচন,প্রার্থী হওয়ার ইঙ্গিত,ট্রাম্প
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close