reporterঅনলাইন ডেস্ক
  ০৭ আগস্ট, ২০২২

গাজায় অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল

ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় সশস্ত্র ফিলিস্তিনি গ্রুপের বিরুদ্ধে সপ্তাহব্যাপী কথিত অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছে ইসরায়েল।

ফিলিস্তিনের ইসলামিক জিহাদ গ্রুপ জানিয়েছে, তাদের আল কুদস গ্রুপ ইসরায়েলের শহর ও সেনাবাহিনীর স্থাপনা লক্ষ্য করে রকেট এবং মর্টার শেল নিক্ষেপ করেছে।

টেলিগ্রামে দেয়া একটি পোস্টে ইসলামিক জিহদা গ্রুপ বলেছে, গাজায় ইসরায়েলি বাহিনীর হামলার প্রতিবাদে আল কুদস গ্রুপ তেল আবিব, বেন গুরিয়ন বিমানবন্দর, আসদ, বেরসেবা, আস্কেলন, নেভিয়ত এবং সেদরতে ৬০টি রকেট ছুঁড়েছে।

ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র রান কোচাভ ইসরায়েলি গণমাধ্যমগুলোকে বলেছেন, বর্তমানে যুদ্ধবিরতি বা কোনো ধরনের শান্তি আলোচনা হচ্ছে না এবং গাজায় অভিযান শেষ করতে অন্তত এক সপ্তাহ সময় লাগবে।

ইসরায়েলের সেনাবাহিনী শনিবার (৬ আগস্ট) জানিয়েছে, তারা গাজার ৪০টি লক্ষ্যের ওপর ৩০টি অভিযান চালিয়েছে। এই কথিত অভিযানে তারা ৫৫টি মিসাইল এবং গোলাবর্ষণ চালিয়েছে।

এদিকে গত সপ্তাহে ইসলামিক জিহাদ গ্রুপের একজন নেতাকে গ্রেফতার করে ইসরায়েল। এরপর সশস্ত্র এ দলটি হুমকি দেয় তারা ইসরায়েলের ভেতর হামলা চালাবে। এমন হুমকি দেয়ার পর গ্রুপটির কমান্ডারকে লক্ষ্য করে শুক্রবার বিমান হামলা চালায় ইসরায়েল। এতে এখন পর্যন্ত ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সূত্র : আল জাজিরা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফিলিস্তিন,গাজা উপত্যকা,অভিযান,ইসরায়েল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close